সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:৫৬ পূর্বাহ্ন

তাবিথ আউয়ালকে দুদকের জিজ্ঞাসাবাদ

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ৮ মে, ২০১৮

নিউজ ডেস্ক,মঙ্গলবার, ০৮ মে ২০১৮:
বিভিন্ন ব্যাংক হিসাবে সন্দেহজনভাবে কোটি কোটি টাকা লেনদেন ও অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধানে বিএনপির নির্বাহী সদস্য তাবিথ আউয়ালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৮ মে) দুদকের প্রধান কার্যালয়ে সকাল পৌনে ১০টায় হাজির হওয়ার কিছু সময় পরে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুদক উপপরিচালক এস এম আকতার হামিদ ভূঁইয়া তাকে জিজ্ঞাসাবাদ করছেন বলে সংস্থাটি জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়।

বিএনপির সহ-সভাপতি আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ারের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে গত ২৪ এপ্রিল তলবি নোটিশ পাঠায় দুদক।

তাবিথে বিরুদ্ধে দুদকের অভিযোগে বলা হয়েছে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকে ১২ ফেব্রুয়ারি ১৩ কোটি ৫৫ লাখ টাকা নগদ উত্তোলন করেন তিনি। আর ১৮ ফেব্রুয়ারি তাবিথ আউয়ালের ন্যাশনাল ব্যাংকের অ্যা কাউন্ট থেকে চার কোটি ৭৫ লাখ টাকা নগদ উত্তোলন করেন। ২২ ফেব্রুয়ারি একই ব্যাংক থেকে উত্তোলন করা হয় তিন কোটি ৭০ লাখ টাকা। দুটি চেকের মাধ্যিমে উত্তোলন করা এই টাকার মধ্যে তিন কোটি ২৫ লাখ উত্তোলন করা হয় নারায়ণগঞ্জ থেকে।

উত্তোলিত এত টাকা কেন উত্তোলন করেছেন, ওই অর্থের উৎস কি এবং কোথায় আছে ইত্যাদি নানা প্রশ্নের উত্তরের খোঁজেই মূলত তাকে তলব করা হয়েছে।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245