শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:৩৮ পূর্বাহ্ন

২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি নির্বাচন করার নির্দেশে

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,বৃহস্পতিবার,১০ মে ২০১৮: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ২৮ জুনের মধ্যে করার নির্দেশে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবার দুপুর ১টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৪ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ১৫ মে গাজীপুরে ভোট করতে সব প্রস্তুতি এগিয়ে নেয়া হচ্ছিল। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করলে হাইকোর্ট রোববার এ সিটির নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করে দেন।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দীন সরকারের পক্ষে ছিলেন মওদুদ আহমদ, জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন এস এম শফিকুল ইসলাম।

সেই সঙ্গে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করে জারি করা গেজেট এবং সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

গাজীপুর সিটি করপোরেশন ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত। সেখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245