1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:২৪ অপরাহ্ন

রাজধানীতে ৮১ মিলিমিটার বৃষ্টিপাতে দুর্ভোগ চরমে

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,বৃহস্পতিবার,৩১ মে ২০১৮ :
গতকয়েক দিন ধরে গরমে হাঁসফাঁস করছিল নগরবাসী। রাজধানীতে তাপমাত্রা চড়ে বসেছিল সাড়ে ৩৬ ডিগ্রির কাছাকাছি গিয়ে। এর মধ্যেই অসহ্য গরমের পর আজ বৃহস্পতিবার সকালে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ মুষলধারে বৃষ্টিপাত হয়। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত মাত্র তিন ঘণ্টায় কেবল ঢাকাতেই ৮১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। অফিসগামী ও স্কুল শিক্ষার্থীদের দুর্ভোগ ছিল সবচেয়ে বেশি। জলযটে রাস্তায় সৃষ্টি হয় দুঃসহ যানজটও।

রোজার দিনে সকালের বৃষ্টিতে নগরবাসীর গরম থেকে মুক্তি মিললেও বৃষ্টি শেষে যথারীতি পড়তে হয়েছে ভোগান্তিতে। গত কয়েক দিনের তীব্র তাপদাহ থেকে মুক্তি মিললেও কমলেও জল-কাদায় একাকার হয়েছে রাজপথ। রাজধানীর মিরপুর, বাসাবো, বাড্ডা, শাহজাদপুরসহ, মালিবাগ, রামপুরা, শান্তিনগর, মিরপুর, নয়াপল্টন,মতিঝিল, রামপুরাসহ বিভিন্ন স্থানে বৃষ্টির পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এদিকে, এই বৃষ্টিপাত কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

একই অবস্থা দেখা যায় রাজধানীর ধানমন্ডি,গ্রিন রোড, পান্থপথ, পূর্ব রাজাবাজার, কারওয়ান বাজার ও ফার্মগেট এলাকায়। হাঁটুপানি ডিঙিয়ে অনেককে যেতে হয়েছে কর্মস্থলে। ব্যক্তিগত গাড়ি বের করারও সুযোগ ছিল না। স্কুল-কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগ ছিল আরও বেশি। জলাবদ্ধতার কারণে ব্যাপক যানজটের ফলে উভয় সংকটে পড়েন নগরবাসী।

বেশিরভাগ সড়কে বৃষ্টির পানি জমে থাকায় যানবাহন চলেছে খুব ধীরে। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। কাজী নজরুল ইসলাম এভিনিউর ফার্মগেট-শাহবাগ, ধানমন্ডি ২৭ মিরপুর রোড এলাকায় যানজটে কয়েক ঘণ্টা আটকে থাকতে দেখা গেছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD