1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

রোববার ধরলা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮

কুড়িগ্রাম প্রতিনিধি,বৃহস্পতিবার,৩১ মে ২০১৮ : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ধরলা নদীর উপর দ্বিতীয় সেতুটি শিগগিরই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ৩ জুন রোববার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান।

তিনি জানান, এর আগে গত ২৮ এপ্রিল সর্বসাধাররে সুবিধার্থে সেতুটি চলাচলের জন্য সাময়িকভাবে খুলে দেওয়া হয়েছিল। আগামী ৩ জুন বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি খুলে দিলে কুড়িগ্রাম জেলার সঙ্গে ধরলা নদী দ্বারা বিচ্ছিন্ন তিন উপজেলার প্রায় আট লাখ মানুষের সুবিধা বাড়বে।

জেলা প্রশাসন জানায়, ২০১২ সালের ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ও লালমনিরহাট সদর উপজেলার মধ্যবর্তী স্থানে কুলাঘাট এলাকায় দ্বিতীয় ধরলা সেতু নির্মাণের ঘোষণা দেন। ২০১৪ সালে সিমপ্লেক্স ও নাভানা কনস্ট্রাকশন গ্রুপের সঙ্গে এ ব্যাপারে চুক্তি হয়। এটি নির্মাণে এলজিইডি ১৩ একর জমি অধিগ্রহণ করে। নির্মাণে ব্যয় হয় ১৯১ কোটি ২৮ লাখ ৬৩ হাজার টাকা। ৯৫০ মিটার দীর্ঘ ও ৩২ মিটার চওড়া সেতুতে ১৯টি স্প্যান এবং ৯৫টি গার্ডার রয়েছে। এছাড়া সেতুর পূর্ব-পশ্চিম অংশে ২ হাজার ৮৭২ মিটার এপ্রোচ রোডের কাজও সম্পন্ন করা হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD