মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

প্রান্তিকভাবে জনপ্রিয় হয়ে উঠছে রোটার‌্যাক্ট ক্লাব অব মেঘনা

নিজস্ব প্রতিবেদক,রবিবার, ২২ জুলাই ২০১৮: প্রান্তিকভাবে একদল তারুন্যের কর্ম প্রয়াসে দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে স্বেচ্ছাসেবী আন্তর্জাতিক সংগঠন রোটার‌্যাক্ট ক্লাব অব মেঘনা, নরসিংদী ইউএফএফজি। ইতোমধ্যে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে নরসিংদী শহরের সর্বমহলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে সংগঠনটি। ধারাবাহিকতায় কার্যক্রমের ২০১৮-১৯ রোটাবর্ষের প্রথম সপ্তাহেই ক্লাবের সদস্যদের নিয়ে মনোরম পরিবেশে জওউ-৩২৮২ বাংলাদেশের সম্মানিত উজজ নাফিজুল আলম বাঁধনের উপস্থিতিতে ক্লাব এসেম্বলি অনুষ্ঠিত হয়।

এছাড়া সাম্প্রতিক বোর্ড মিটিং, ইফতার মাহফিল, শতাধিক দুঃস্থ ও গরীবদের মাঝে ঈদ সামগ্রী ও ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। ক্লাবের সদস্যদের জন্মদিন পালন, রক্তদান, নৌকা ভ্রমন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সহ জনসচেতনতা মূলক সামাজিক কর্মসূচী পালন করে ব্যস্তময় সময় পার করছে ক্লাবের প্রতিটি সদস্য।
ক্লাবটির প্রেসিডেন্ট জনাব নূর আলম খন্দকার জানান, “এই সেশনে তাদের উদ্যোগে বৃহৎ অনেকগুলি কর্মসূচী বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। তন্মধ্যে বৃক্ষরোপন অভিযান ও পরিচর্যা, শহর পরিচ্ছন্নতা অভিযান, বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র, মাদক ও জঙ্গীবাদ বিরোধী সেমিনার, দুই শতাধিক দরিদ্র ও মেধাবী শিক্ষার্র্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসম্মত সেনিটেশন স্থাপন, স্কুল ও কলেজ শিক্ষার্র্থীদের ফ্রি ব্লাড গ্রুপিং, যথাযোগ্য মর্যাদার সাথে জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালনসহ ক্লাবের আভ্যন্তরীণ কর্মসূচী পালন করা হবে।” আর এসব কর্মসূচী পালনের ক্ষেত্রে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশা করেন।
উল্লেখ্য যে, রোটার‌্যাক্ট ক্লাব ১৯৬৮ সালে আমেরিকান পল পারসিভল হ্যারিসের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশসহ বিশে^র প্রায় ৫০টি দেশে এ সংগঠনটির সক্রিয় কার্যক্রম অব্যাহত রয়েছে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)