1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১২ জুন ২০২১, ০৮:১০ অপরাহ্ন

হজ ক্যাম্পে অভিনব কায়দায় হাজির ১লাখ ১৩হাজার টাকা চুরি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২৫ জুলাই, ২০১৮
রাসেল খান,
আশকোনার হজ ক্যাম্পে অনিয়ম -অব্যবস্থাপনা আর অপরাধী চক্রের অবাধ চলাচলের নানা অভিযোগ হাজী সাহেবরা করে আসছেন প্রতিনিয়ত।কিন্তু কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নেয়ায় মঙ্গলবার দুপুরে তার মাশুল গুণতে হল জামালপুর থেকে আশা মোখলেসুর রহমানের।
 হাজি মোখলেসুর রহমান জানান, মঙ্গলবার বিকাল ৫টায় তার ফ্লাইট। সকল প্রস্তুতী সম্পন্ন করে স্ত্রী-স্বজন নিয়ে হজ ক্যাম্পে আসেন। তার সাথে থাকা ব্যাগে হজের হাত খরচ ও স্ত্রী -স্বজন গ্রামে ফেরার সমুদ্বয় খরচ সহ ১লাখ ১৩হাজার টাকা ছিলো।তিনি হজ ক্যাম্পের ভেতরের মসজিদের পাশে অবস্থান নেন। ১১টার সময় তার স্বজনদের বসিয়ে রেখে ২য় তলায় টয়লেটে যান। ফিরে এসে দেখেন টাকাসহ  ব্যাগ উধাও।
তিনি আরো জানান, বিষয়টি হজ ক্যাম্পে দায়িত্বরত ইন্সপেক্টর মামুনুর রশীদ কে জানান।
মোখলেসুর রহমান অভিযোগ করে বলেন হজ ক্যাম্পের হাজি অবস্থান করা স্থানে কি করে চোর চক্র প্রবেশ করে তা সত্যি ই বোধগম্য নয়।
হজ ক্যাম্পের সিসিটিভি ফুটেজে দেখা যায় পাগড়ী পরা  দাড়ি ওয়ালা ২-৩জন লোক কৃত্রিম ব্যারিগেট স্পৃষ্টি করে  মসজিদ গেট থেকে  মোখলেসুর রহমানের ব্যাগ নিয়ে চলে যায়।
 জানতে চাইলে দক্ষিণ খান জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান সত্যতা নিশ্চিত করে জানান, এমন একটি চুরির ঘটনা ঘটেছে। আমরা অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজ দেখে চোর সনাক্ত করেছি।চোর ধরতে অভিযান চলছে এবং হজ ক্যাম্পের নিরাপত্তা বাড়াবেন বলে তিনি জানান।
ঢাকা ছেড়েছেন ৪৫ হাজার হজযাত্রীঃ
সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন ৪৫ হাজার ৫৪২ জন হজযাত্রী।
চলতি বছর হজযাত্রার ১১তম দিন মঙ্গলবার (২৪ জুলাই) পর্যন্ত ১২৪টি ফ্লাইটে করে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন ৪৫ হাজার ৫৪২ জন হজযাত্রী। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬১টি ফ্লাইট ও সৌদি এয়ারলাইন্সের ৬৩টি ফ্লাইট।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও হজক্যাম্প সূত্রে এ তথ্য জানা গেছে।
এদিকে, গতকাল হজযাত্রীদের পরিবহনে ১০টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ছয়টি ফ্লাইট ও সৌদি এয়ারলাইন্সের চারটি ফ্লাইট।
হজক্যাম্পের পরিচালক সাইফুল ইসলাম  মঙ্গলবার দুপুরে কে বলেন, ইতোমধ্যে দু’টি ফ্লাইট যথাসময়ে ঢাকা ছেড়ে গেছে। আশা করছি, বাকিগুলোও যথাসময়ে ছেড়ে যাবে।
তিনি আরও বলেন, হজযাত্রীদের সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে, যাতে তারা কোনো ধরনের সমস্যায় না পড়েন। এখনও যারা ভিসার জন্য ডিও ইস্যু করেনি, আমরা তাদের করার জন্য বলেছি। ডিও ইস্যু হলে একদিনের মধ্যেই ভিসার ব্যবস্থা করছি। এক্ষেত্রে সৌদি অ্যাম্বাসিও আমাদের সবরকম সহযোগিতা করছে। এখন পর্যন্ত কোনো ধরনের অভিযোগ আসেনি। গত বছরের মতো সমস্যাও তৈরি হয়নি, সব যাত্রী তাদের শিডিউল মতো যাবেন।
চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাচ্ছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে।
যাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয় বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্স। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৮৭টি ফ্লাইট ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইন্সের ১৮৮টি ফ্লাইট ৬১ হাজার ৮৩১ জন যাত্রী পরিবহন করবে। হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।
fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD