1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

উত্থাপিত সড়ক আইনে দ্বিমত পোষণ ইলিয়াস কাঞ্চনের

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,মঙ্গলবার, ৭ আগস্ট ২০১৮: সড়ক দুর্ঘটনা রোধে মন্ত্রিসভায় উত্থাপিত সড়ক আইনের সঙ্গে দ্বিমত পোষণ করে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, রাস্তায় উল্টো পথে গাড়ি চালানো সম্পূর্ণ বন্ধ করতে হবে। একই সঙ্গে চালকদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ দিতে হবে।

সোমবার (৬ আগস্ট) বিকেলে কাকরাইল নিসচার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি লিখিত বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনা রোধে শুধু আইন করলেই চলবে না পাশাপাশি আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে। সড়ক দুর্ঘটনায় শুধু চালকরা দায়ী নয়। এজন্য সবাইকে সচেতন হতে হবে। ওভারটেক ওভারস্প্রিড যেমন নিয়ন্ত্রণ করতে হবে, তেমনি ফিটনেসবিহীন গাড়ি চলাচলও বন্ধ হবে।

তিনি বলেন, শিক্ষার্থীরা তাদের নিরাপদ সড়কের দাবিটি জনগণের প্রাণের দাবিতে পরিণত করেছে। এক সপ্তাহ ধরে তারা লাগাতার আন্দোলন করছে। তারা চোখে আঙ্গুলের দিয়ে দেখিয়ে দিয়েছে দেশে কতটা নৈরাজ্য বিরাজ করছে। তাদের দাবির কারণে সরকার ও সংশ্লিষ্টদের টনক নড়েছে।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে তিনি এখন চিন্তিত জানিয়ে বলেন, শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে নোংরা রাজনীতি শুরু হয়েছে। তাদের এ আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করা হচ্ছে। যারা এ আন্দোলনে ফায়দা লুটতে চায় তারা কতটা অমানবিক হতে চায় আপনাদের তা অজানা নয়। কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে রাজনীতি হতে পারে, ভাবতেও ঘৃণা হয়। সেটি যেই করুক না কেন, তা অত্যন্ত ঘৃণিত ও জঘন্য।

শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, তোমারা ঘরে ফিরে যাও। কারণ তোমাদের জীবন নিয়ে আমি শঙ্কিত। যদি জীবন থাকে আর আমাদের দাবি আদায় না হয়, তাহলে আমরা আবার রাস্তায় নামবো।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD