1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ১০:২৮ অপরাহ্ন

কলকাতায় শিক্ষার্থীদের বিক্ষোভ, ছাত্রলীগের কুশপুত্তলিকা দাহ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮

নিউজ ডেস্ক,মঙ্গলবার, ৭ আগস্ট ২০১৮:

বেপরোয়া বাসের চাপায় সহপাঠীর মৃত্যুর বিচার ও নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের স্কুল-কলেজের সাধারণ শিক্ষার্থীরাদের সড়ক নিরাপত্তার দাবিতে সমর্থন জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের শিক্ষার্থীরা।

আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে সেখানকার শিক্ষার্থীরা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্ররা এবং অল ইন্ডিয়া ডেমোক্রেটিক স্টুডেন্টস অর্গানাইজেশন (ডিএসও)’র ব্যানারে দু’টি বিশাল মিছিল বের হয়।

মিছিল দুটি বাংলাদেশ উপ-দূতাবাসের সামনে পুলিশ দু’টি মিছিলকে আটকে দিলে সেখানেই ছাত্ররা বিক্ষোভ দেখিযেছেন। বাংলাদেশের আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশ প্রশাসন, বাংলাদেশের শাসক দল ও তার ছাত্র সংগঠনের সদস্যরা যেভাবে আক্রমণ চালিয়েছে তারও তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। কলকাতার ছাত্রসমাজ আয়োজিত বিক্ষোভে ছাত্রলীগের কুশপুত্তলিকাও পোড়ানো হয়েছে। ‘চলুক লাঠি, গুলি, টিয়ার গ্যাস, পাশে আছি বাংলাদেশ’-স্লোগানে রাজপথ মুখর করে তুলেছিল শিক্ষার্থীদের।

ছাত্ররা জানান, আমাদের এই দাবি শুধু আন্দোলনের প্রতি সংহতিই নয়, আমরা সেখানকার পরিস্থিতির পরিবর্তন না হলে এপার বাংলায় আরও বৃহত্তর আন্দোলনে পা বাড়াব।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD