বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

‘আদিবাসী’ নিয়ে অপপ্রচার বন্ধে চবিতে মানববন্ধন

রিয়াজ মুন্না,চবি প্রতিনিধি

‘বাংলাদেশে বাঙালিরাই আদিবাসী’ শিরোনামে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ।আন্তর্জাতিক আদিবাসী দিবসের সফলতা কামনা করে আহুত মানববন্ধন থেকে বাংলাদেশে আদিবাসী নিয়ে অপব্যাখ্যা ও ধুম্রজাল সৃস্টিকারীদের শাস্তির দাবি জানানো হয় ।

বৃহস্পতিবার (৯ আগষ্ট) দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন পরবর্তী সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক আমির হোসাইনের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক ইখতিয়ার ইমন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল করিম প্রমুখ ।

সংগঠনের সভাপতি আতাউর রহমান বলেন, সংবিধানে যাদের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বলা হয়েছে আজ তারাই তাদের কে আদিবাসী বলে দাবী করছে যা সংবিধানের সাথে সাংঘর্ষিক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । সেই সাথে আমরা বলতে চাই বাংলাদেশে আর কেউ নয় বাঙালীরাই আদিবাসী ।

সাধারণ সম্পাদক ইখতিয়ার ইমন বলেন, যারা আদিবাসী নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদের আইনের আওতায় আনা হোক । বাংলাদেশের সংবিধানে আদিবাসী বলতে কোন শব্দ নেই। উপজাতিরা ক্ষুদ্র নৃ- গোষ্ঠী, তারা আদিবাসী নয় ।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুল করিম তার বক্তব্যে বলেন, যারা এসব সংবিধান পরিপন্থী কাজে লিপ্ত তাদের প্রতি তীব্র নিন্দা ও এমন ঘৃণিত কাজের প্রতিবাদ জানাচ্ছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ চবি শাখার সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, অর্থ সম্পাদক আল মামুন, দপ্তর সম্পাদক নাইম ইসলাম, প্রচার সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)