শুক্রবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং |

ঈদে পরিবার পরিজন রেখে জনগণের সেবায় ফায়ার সার্ভিস কর্মীদের দায়ীত্ব পালন

রাসেল খান,

ঈদের দিন পরিবার পরিজনদের দুরে রেখে ঈদে ঘরমূখ মানুষেরা নিরাপধে তাদের গন্তব্যে পৌছাতে পারে এবং যেকোন  দূর্ঘটনা মোকাবেলা করতে  ফায়ার সার্ভিসের ইউনিট গুলো কাজ করে যাচ্ছেন।

পরিচালক(অপাঃ ও মেইনঃ), মেজর একেএম শাকিল নেওয়াজ বলেন, এবার ঈদে দেশের জনগনের সেবায় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে সার্বক্ষণিক প্রস্তুত ছিলো। এ ছাড়াও ঢাকা শহরে ১০০০ সদস্য এক সাথে কাজ করে গেছে। এছাড়া গাড়ীপাম্প সরঞ্জাম স্ট্যান্ডবাই রয়েছে। এবার ঈদে ১০০ জন ফায়ার কর্মী সার্বক্ষণিক টহল ডিউটিতে নিয়োজিত রয়েছে। যাতে করে যেকোন অগ্নি দূঘটনায় তাৎক্ষণিক মোকাবেলা করা যায়। ঈদের কয়েক দিন আগে থেকে আমরা প্রত্যেকটি বাসষ্ট্যান্ড,নৌবন্দরে ফায়ার সার্ভীস কর্মীরা ষ্ট্যান্ডবাই ডিউটি করে যাচ্ছে। ১৫টি নৌবন্দর এবং ৯২টি রুট টহলে ফায়ার সার্ভিসের কর্মীরা সার্বক্ষণিক ডিউটিতে ছিল।
উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম বলেন, আমার জনগণের সেবায় সার্বক্ষণিক নিয়োজিত রয়েছি। তাই আমরা যদি বাবা মা ছেলে মেয়ের কথা চিন্তা করে বাড়ীতে ঈদ করতে যাই অগ্নি দূঘটনাসহ জনগণের সেবায ব্যাঘাত ঘটবে। তাই আমরা ঈদের দিনেও মানুষকে সেবা দিতে পেরে নিজেকে ধন্য মনেকরি। মানুষের সেবায় কাজ করাই আমাদের মূল লক্ষ্য।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)