শুক্রবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

গণতন্ত্রের জন্য বিএনপি সবচেয়ে বড় অন্তরায়: হাছান

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৮:
দেশের গণতন্ত্রের জন্য বিএনপি সবচেয়ে বড় অন্তরায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জিয়াউর রহমান যেমন দেশে কারফিউ গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, তেমনি তার স্ত্রী বেগম খালেদা জিয়া দশম জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়ে গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিলেন।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতারা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি করছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতাদের আসল উদ্দেশ্য বেগম খালেদা জিয়ার চিকিৎসা নয়, তারা তার (খালেদা জিয়া) অসুস্থতা নিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করতে অসুস্থ রাজনীতির খেলায় মেতে উঠেছেন। যা বেগম খালেদা জিয়ার জন্য দুর্ভাগ্যজনক।

তিনি আরও বলেন, খালেদা জিয়া একজন রাজবন্দী নন, দুর্নীতির মামলার সাজাপ্রাপ্ত একজন কয়েদি। তারপরও কারাগারে তিনি যে সুযোগ-সুবিধা পাচ্ছেন, দেশের আর কোন রাজবন্দীও এত সুবিধা পান নি।বিধি অনুযায়ী সরকারি চিকিৎসকদের নিয়ে এ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তবে বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরাও প্রয়োজনীয় পরামর্শ দান করতে পারবেন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান বলেন, বিএনপি মেডিকেল বোর্ড ও চিকিৎসকদেরও দলীয়করণের চেষ্টা করছেন। আর তাদের এ ধরনের বক্তব্যই প্রমাণ করে বেগম জিয়াকে অসুস্থ বানিয়ে রাজনীতি করাই তাদের আসল উদ্দেশ্য।

এ বিষয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে রক্ষা করতে সবচেয়ে বেশি কষ্ট সহ্য করেছেন। আর তাই তিনি গণতন্ত্রের মানসকন্যা।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কার্যনির্বাহী সংসদের সদস্য অধ্যাপক রফিকুর রহমান, রেমন্ড আরেং প্রমুখ।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)