শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৪:১৪ পূর্বাহ্ন

চবিতে “পরিবর্তন চাই” এর পরিচ্ছন্নতা কার্যক্রম

Reporter Name
  • প্রকাশিত | শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

রিয়াজ মুন্না,চবি প্রতিনিধি

তখন সকাল এগারোটা । ২৫-৩০ জনের একটি দল বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার ও তদসংশ্লিষ্ট এলাকা পরিষ্কার করছে । হাতে গ্লোভস,মুখে মাস্ক লাগিয়ে অনায়াসে বেলচায় ময়লা তুলে ঝুড়িতে ভরছে । বেশভূষা দেখে পেশাদার মনে হয়নি । কৌতুহলী হয়ে জানতে চাইলাম তারা কারা!? পরিচয় পেলাম তারা সকলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী । শনিবার (১৫ সেপ্টেম্বর) সকাল এগারোটায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরের দৃশ্য এটি ।

“চারপাশে ময়লা নাই, এমন একটি দেশ চাই” স্লোগানে দেশটাকে পরিষ্কার করি দিবস ২০১৮ উদযাপন করে “পরিবর্তন চাই” নামক একটি সংগঠন । দেশের সকল উপজেলায় একযোগে এ কর্মসূচি চলছে বলে জানা যায় । চবিতেও এ কার্যক্রমের অংশ হিসেবে শহীদ মিনার,বুদ্ধিজীবি চত্তর, রেলস্টেশনসহ বিভিন্ন অংশে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি ।

অত্র সংগঠনের চবি শাখার সমন্বয়ক ইকবাল সানি বলেন, শুধু আশেপাশের দৃশ্যমান আবর্জনাই নয়, জীবনের সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও পরিচ্ছন্নতা বজায় রাখতে উদ্বুদ্ধ করতেই এই কার্যক্রম । দেশটাকে উন্নত করতে হলে সর্বক্ষেত্রে পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে । ব্যক্তিগত অবস্হান হতে সকল ক্ষেত্রে পরিচ্ছন্বতা ও শৃঙ্খলা আনয়নের মাধ্যমেই সমৃদ্ধ দেশ গড়া সম্ভব ।

পরিচ্ছন্ন দেশ গড়তে সকলকে নিজস্ব অবস্হান হতে এগিয়ে আসার আহবান জানান তিনি ।

দিনশেষে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণকারীদের সনদপত্র ও খাবার বিতরণ করা হয় ।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245