মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

শাহজালালে ফের ২০ কেজি নতুন মাদক ‘খাট’ জব্দ

নিউজ ডেস্ক,শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৮: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নতুন মাদক নিউ সাইকোট্রফিক সাবস্টেনসেস (এনপিএস) বা খাট এর একটি চালান জব্দ করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর।

চারদিন আগেও (১১ সেপ্টেম্বর) ঢাকার শাহজালাল বিমানবন্দরে আরও দেড় হাজার কেজি গাঁজা জাতীয় এই নেশাদ্রব্য জব্দ করেছিল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এর আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে খাট এর একাধিক চালান জব্দ হয়।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহায়তায় বিমানবন্দরের ফরেন পোস্ট অফিস এলাকা থেকে ২০ কেজি ওজনের এই খাটের চালান জব্দ করে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (গোয়েন্দা) নজরুল ইসলাম সিকদার জানান, গ্রিন-টি হিসেবে আমদানি করা ২০ কেজি ওজনের নতুন মাদক ‘খাট’ উদ্ধার হয়েছে। এই মাদক ইথিউপিয়া থেকে আমদানি করা হয়েছিল। এই চালানের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

তিনি আরও বলেন, রাজধানীর তেজগাঁওয়ের ১৪৯/এ নম্বর শরিফ মসজিদ কমপ্লেক্সের ৫০ নম্বর কক্ষে অবস্থিত শেনিন করপোরেশনের অনুকূলে গ্রিন-টির নামে মাদকের চালানটি আনা হয়েছিলো ইথিউপিয়া থেকে। জেট এয়ারওয়েজের একটি বিমানে করে গতকাল শুক্রবারই চালানটি নামে বিমানবন্দরে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)