রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৪৯ পূর্বাহ্ন

নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে: ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক,মঙ্গলবার,২৫ সেপ্টেম্বর ২০১৮:
আগামী জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। এতে দেশের সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় সোমবার (২৪ সেপ্টেম্বর) সকালে জাতিসংঘ সদর দফতরের দ্বিপক্ষীয় বৈঠক কক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক মন্ত্রী জেরেমি হান্ট।

‘বাংলাদেশে অবাধ, সুষ্ঠু এবং অংশগ্রহনমূলক নির্বাচন প্রত্যাশা করছে যুক্তরাজ্য’- ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরাও চাই আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে এবং সব রাজনৈতিক দল এই নির্বাচনে অংশ নেবে।’

বৈঠকে রোহিঙ্গা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘এই সমস্যার সমাধানে বাংলাদেশ মিয়ানমারের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে। মিয়ানমার তাদের নাগরিকদের বাংলাদেশ থেকে ফিরিয়ে নিতে সম্মত হয়েছে। তবে, তারা চুক্তি অনুযায়ী কাজ করছে না।’

শেখ হাসিনা বলেন, ‘যদি আমরা উপযুক্ত পরিবেশ তৈরি করতে পারি এবং তাদের দেশে ফেরার জন্য নিরাপদ ও মর্যাদাপূণ প্রত্যাবাসন নিশ্চিত করতে পারি তাহলে রোহিঙ্গারা তাদের দেশে ফিরবে। তবে তেমনটি ঘটছে না।’ এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ভাসানচর নামে একটি দ্বীপে স্থানান্তরে সকলের সহযোগিতা কামনা করেন।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট শিগগিরই বাংলাদেশ সফর করবেন বলে জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো: নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন। বৈঠকের পরে পররাষ্ট্র সচিব শহিদুল হক সাংবাদিকদের ব্রিফিং করেন।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245