বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

ফিরে এলেন সাকিব

আঙুলের পুরনো চোটে নতুন করে ব্যথা বাড়ায় এশিয়া কাপ শেষ হয়ে গেছে সাকিব আল হাসানের। বুধবার রাতে দেশে ফিরে এসেছেন টাইগারদের বিশ্বসেরা এ অলরাউন্ডার।

বুধবার আবু ধাবিতে পাকিস্তানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারেননি সাকিব। সতীর্থরা যখন মাঠে পরীক্ষা দিচ্ছেন, সাকিবকে চড়ে বসতে হয় বিমানে। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় নেমেছেন রাত ১১টা ২০মিনিটে।

বাংলাদেশ মাঠে লড়ছে এগিয়ে থেকেই। তবে টাইগাররা যদি এই ম্যাচ জিতে ফাইনালে যায়, শিরোপার মঞ্চেও পাওয়া যাবে না সাকিবকে।

গত জানুয়ারি থেকেই চোট বয়ে বেড়াচ্ছেন সাকিব। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পাওয়া চোট নিয়ে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে। সিরিজ শেষে দেশে ফিরে আঙুলে অস্ত্রোপচার করাতে চেয়েছিলেন। কিন্তু এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে তাকে প্রয়োজন, এমন ভাবনা থেকে ঝুঁকি নিয়ে খেলতে যান আরব আমিরাতে। দলের প্রয়োজনে এশিয়া কাপে নিজেদের প্রথম চার ম্যাচেই খেলেছেন।

কিন্তু আফগানিস্তানের বিপক্ষে গত সোমবারের ম্যাচের পর আঙুলে ব্যথা বাড়তে থাকে সাকিবের। ব্যথায় বাঁ-হাতের চোট পাওয়া আঙুলটি এতটাই ফুলে গেছে যে ঠিকমত ব্যাট ধরতে পারছিলেন না। বাধ্য হয়ে দেশে ফিরে এলেন।

সাকিবের আঙুলে অস্ত্রোপচার লাগবে। দ্রুতই সিদ্ধান্ত নেবেন যুক্তরাষ্ট্র কিংবা অস্ট্রেলিয়া যাওয়ার। ওই দুই দেশের একটিতে হবে তার অস্ত্রোপচার। তাতে সামনের মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে এ অভিজ্ঞ অলরাউন্ডারকে পাওয়া হচ্ছে না বাংলাদেশের।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)