রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৩৭ পূর্বাহ্ন

বিবাহিত পুরুষদের প্রতি কেনো নারীরা প্রেমে পরে বেশি? কারন জানলে অবাক হবেন

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৮

জীবনসঙ্গী হিসেবে এক এক জনের এক একরকম পছন্দ। প্রতিটি মানুষের পছন্দ ভিন্ন রকম। আর মেয়েদের পছন্দের কথা যদি বলা হয়, তাহলে অনেকেই তাদের পছন্দের রহস্যের কথা বলতে পারবে না। স্কুল-কলেজে কমবেশি সকলেই প্রেমে পড়ে, কেও ক্লাসমেটের সাথে, কেও সিনিয়রের সাথে আবার কেও কেও স্যারদের প্রতিও আকর্ষিত হয়। কেও চায় টল-ডার্ক-হ্যান্ডসাম, তো আবার কেও চায় বুদ্ধিমান।

কিন্তু মেয়েরা যখন একটু ম্যাচিউরড হতে শুরু করে , তখন থেকেই লক্ষ্য করা যায় যে তাদের মধ্যে অনেকেই বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকর্ষিত হয়।

কিন্তু কেন? ঠিক কি কারণে মেয়েরা একজন অবিবাহিত পুরুষ ছেড়ে একজন বিবাহিত পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে পড়ছে? ইদানীংকালে বিবাহিত পুরুষের প্রতি অবিবাহিত মেয়েরা খুব বেশি আকর্ষিত হয়ে যাচ্ছেন। অনেক অবিবাহিত নারীর ক্ষেত্রেই বিবাহিত পুরুষ সব থেকে বেশি পছন্দের! ভারতে এক সমীক্ষায় এমনটাই দেখা গেছে।
আজ আমরা এই প্রতিবেদনে তারই কিছু কারণ খুঁজে দেখবো।

আসুন দেখে নেওয়া যাক বিস্তারিত।

১। সম্প্রতি একটি গবেষণায় দেখা গেছে, যে স্ত্রী আছে এমন একজন বিবাহিত পুরুষদের প্রতি একজন অবিবাহিত পুরুষের থেকে মেয়েদের টান বেশি। গবেষণা বলছে, যখন একজন পুরুষের প্রেমিকা বা স্ত্রী থাকে, সেই পুরুষ নিশ্চই দয়ালু এবং ম্যাচিওর্ড হয়। তাদেরকে চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়। শুধু নারীরাই নন, পাখি এবং মাছেরাও নাকি এই পদ্ধতিতেই অপর সেক্সের প্রতি আকর্ষিত হয়। এমনটাই দাবি মনোবিদদের।

২। একথা সকলেরই জানা যে, একজন বিবাহিত পুরুষ একজন অবিবাহিত পুরুষের থেকে ইমোশনের দিক থেকে অনেকটাই এগিয়ে। একবার বিয়ে করার ফলে তারা খুবই ভালো মহিলাদের বেসিক সাইকোলজি বুঝতে পারেন। ফলে ইমোশনাল সমস্যা গুলো খুব বেশি থাকে না একজন বিবাহিত পুরুষের ক্ষেত্রে।

৩। বিবাহিত পুরুষের প্রতি শারীরিক আকর্ষণও বেশি অনুভব করেন অবিবাহিত মহিলারা। কারণ একথা সহজেই অনুধাবনীয় যে, মিলনের ক্ষেত্রে একজন অবিবাহিত পুরুষের থেকে বিবাহিতরা স্বাভাবিকভাবেই অনেকটা এগিয়ে থাকবে।

৪। সমীক্ষা বলছে, একজন অবিবাহিত পুরুষের থেকে একজন বিবাহিত পুরুষের সঙ্গে বেশি নিরাপদ বোধ করেন অবিবাহিত মহিলারা। সেটা সামাজিক হোক বা আর্থিক দিক, সব দিক থেকে প্রতিষ্ঠিত হওয়ার কারণে মহিলারা অনেক বেশি নিশ্চিন্তভাবে মেলামেশা করতে পারেন বিবাহিত পুরুষের সাথে।

৫। যেকোন বড় বড় কোম্পানির বস রা সাধারণত বিবাহিত হন। বিবাহিত পুরুষের মধ্যে বস’রা থাকেন প্রথম সারিতে। সেক্ষেত্রে ধরা যায়, ক্যারিয়ার এবং ভবিষ্যৎ সুনিশ্চিত করার লক্ষ্যেও এই ধরনের অনেক সম্পর্কে জড়ান মহিলারা।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245