বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

পাকিস্তানি গণমাধ্যম যে ৪ বিষয় নিয়ে সমালোচনা করতেছে

এক অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। এ নিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। এ নিয়ে বাংলাদেশের মিডিয়ায় ফলাও করে খবর প্রকাশের পাশাপাশি হাইলাইটস করেছে আন্তর্জাতিক মিডিয়াও। বিবিসি লিখেছে, সুপার ফোরের ম্যাচটি যেন অঘোষিত এক সেমি ফাইনাল হয়ে উঠেছিল, যেখানে ৩৭ রানে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। এ নিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

এশিয়া কাপে বাংলাদেশের কাছে পাকিস্তানের হার সে দেশের গণমাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে। গণমাধ্যমগুলো পাকিস্তান ক্রিকেট বোর্ড, দলের অধিনায়ক, নির্বাচকসহ কাউকেই সমালোচনা থেকে বাদ দেয়নি। দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতে মোটাদাগে যেসব বিষয়ে বেশি সমালোচনা করা হয়েছে সেগুলো হলো:

দলের মানসিক দুবর্লতা সামনে চলে আসা: পাকিস্তান ক্রিকেট দলের মানসিক খারাপ অবস্থাটা মোটামোটি সবার সামনে চলে এসেছে। বিশেষ করে দল গঠনে দুর্বলতা, সরফরাজ আহমেদের ভুল সিদ্ধান্ত, খেলার সময়ে নেয়া বিভিন্ন সিদ্ধান্তগুলোতেও এসব মানসিক দুর্বলতা ফুটে উঠেছে।

সরফরাজের অধিনায়কত্ব: পিসিবিকে সরফরাজ আহমেদের অধিনায়কত্ব নিয়ে প্রশ্নের সন্মুখীন হতে হবে। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা অধিনায়কের এত দ্রুতই এমন হতাশাজনক পারফর্মেন্স নিয়ে প্রশ্ন এখন সবার মুখে।

বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়দের দলে না নেয়া: আজহার আলী, মোহাম্মদ হাফিজ, ওহাব রিয়াজ, ইয়াসির শাহ, ইমাদ ওয়াসিম, ফাওয়াদ আলমদের মত অভিজ্ঞ খেলোয়াড়দের না নিয়েই দল গঠন করা হয়েছে। যা খেসারত পাকিস্তান দলকে দিতে হয়েছে বলে মনে করছে দেশটির গণমাধ্যম।

ধারাবাহিক ব্যর্থতা: এশিয়া কাপে পাকিস্তান দলের ক্রিকেটারদের ধারাবাহিক বলার মত পারফর্মেন্স করতে পারেনি। টপ অর্ডারের ব্যাটসম্যানদের থেকে আশানুরূপ রান আসেনি। এছাড়া দলের শীর্ষস্থানীয় বোলারও ভালো করতে পারেনি।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)