বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

বিপিএলের প্রতিটি দলের আইকনের ক্রিকেটারের তালিকা প্রকাশ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর ছয় দলের আইকন ক্রিকেটার নাম ঘোষণা। বিপিএলের এবারের আসরে নতুন ‘আইকন’ হয়েছেন লিটন ও মোস্তাফিজ। এদিকে, প্রথমবারের মতো ‘আইকন’ হলেও পুরোনো দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে থাকা হচ্ছে না লিটন দাসের। নিয়ম অনুযায়ী, কোনো দলে দুজন ‘আইকন’ থাকার সুযোগ নেই।

বলার অপেক্ষা রাখে না, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ‘আইকন’ তামিম ইকবাল। লিটনও গতবার ছিলেন কুমিল্লায়। তবে এবার যেহেতু ‘আইকন’ ক্যাটাগরিতে পড়ে গেছেন, তাই লিটনকে আর রাখতে পারছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

লিটনের পাশাপাশি ‘আইকন’ ক্রিকেটার হওয়ার পরও পুরোনো দল রাজশাহী কিংসে থাকতে পারছেন না মুশফিকুর রহীম। আগেরবার রাজশাহীর ‘আইকন’ ছিলেন তিনি। তার সাথে খেলা মোস্তাফিজ এবার নতুন করে ‘আইকন’ হওয়ায় রাজশাহী শিবিরেও দুই ‘আইকন’ রাখার সুযোগ থাকছে না।

বিপিএল গর্ভনিং কাউন্সিলের উচ্চ পর্যায়ের এক ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে, রাজশাহী কিংস মুশফিকুর রহীমের বদলে ফর্ম ফিরে পাওয়া মোস্তাফিজকেই ‘আইকন’ হিসেবে বেছে নিয়েছে। তার মানে, মুশফিককেও এবার আর রাজশাহীর পক্ষে খেলতে দেখা যাবে না।

আগেই জানা, মাশরাফি বিন মর্তুজা রংপুর রাইডার্সের, সাকিব ঢাকা ডায়নামাইটসের ও মাহমুদউল্লাহ রিয়াদ খুলনা টাইটান্সের ‘আইকন’। সাথে তামিম ইকবাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মোস্তাফিজ রাজশাহী কিংসের ‘আইকন’ থাকছেন। সেক্ষেত্রে মুশফিকুর রহীম এবং লিটন দাসকে হয় সিলেট সিক্সার্স, না হয় চট্টগ্রাম ভাইকিংসের ‘আইকন’ হতে হবে। তবে তাদের কাকে কোন দল বেছে নেবে, তা এখনও নিশ্চিত নয়।

বিপিএল গর্ভনিং কাউন্সিল আগেই জানিয়ে দিয়েছিল, আগেরবার খেলা দেশি ও বিদেশিদের মধ্য থেকে ‘আইকন’সহ মোট চার ক্রিকেটারকে রেখে দেয়া যাবে। ইতোমধ্যেই সে তালিকা জমা দেয়ার সময় শেষ হয়ে গেছে। বিপিএল কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে এখনও সাত দলের থেকে যাওয়া চারজন করে ২৮ ক্রিকেটারের নাম ঘোষণা করেনি। তবে বিভিন্ন ফ্রাঞ্চাইজি সূত্রে দলগুলোর ধরে রাখা চার ক্রিকেটারের নাম জানা গেছে।

রংপুর রাইডার্স : মাশরাফি বিন মর্তুজা। কুমিল্লা ভিক্টোরিয়ান্স : তামিম ইকবাল। ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান। রাজশাহী কিংস : মোস্তাফিজুর রহমান। খুলনা টাইটান্স : মাহমুদুল্লাহ রিয়াদ

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন….

 

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)