1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

মেসিকে অবসর নিতে বললেন ম্যারাডোনা

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮

রাশিয়া বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনা দল থেকে সাময়িক অবসরে আছেন লিওনেল মেসি। বার্সেলোনা তারকা কবে ফিরবেন বা আদৌ ফিরবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। মেসি নিজে অবশ্য কোনো কিছুরই ইঙ্গিত দেননি এখনো। কিন্তু মেসিরই সাবেক কোচ আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা মনে করেন মেসির আর ফেরা উচিত নয়। এমনকি মেসিকে জাতীয় দল থেকে অবসরের পরামর্শ দিয়েছেন ম্যারাডোনা।

২০১৬ সালে কোপা আমেরিকা ব্যর্থতার পর আর্জেন্টিনা দল থেকে সরে দাঁড়িয়েছিলেন মেসি। পরে ভক্ত, সমর্থক ও দেশের মানুষের অনুরোধে আবারো জাতীয় দলের জার্সি গায়ে জড়ান তিনি। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে দারুণ পারফরম্যান্সে আর্জেন্টিনাকে মূলপর্বে নিয়ে যান মেসি।

কিন্তু বিশ্বকাপের মূলপর্বে ফ্রান্সের বিপক্ষে হেরে ছিটকে পড়ার আগে মাত্র ১টি গোল করতে সক্ষম হয়েছিলেন বার্সেলোনা সুপারস্টার। দেশে ফিরে লম্বা সময় অবসরের কথা জানিয়েছেন তিনি। তার এমন অবসরে আর্জেন্টিনা জাতীয় দলে তার ভবিষ্যত নিয়ে আবারো অনিশ্চয়তা তৈরি হয়েছে।

রাশিয়া বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি হারান আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি। সমালোচনা সহ্য করতে হয়েছে দলের সেরা তারকা মেসিকেও। এরপরই মূলত গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে গত মাসের প্রীতি ম্যাচে দলে দেখা যায়নি তাকে। এবার ইরাক ও ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচেও দলের বাইরে রয়েছেন সময়ের অন্যতম সেরা এ তারকা।

মেসির এমন অবস্থায় তাকে আবারো পদত্যাগের পরামর্শ দিয়েছেন ম্যারাডোনা। সম্প্রতি এক সাক্ষাতকারে মেসিকে নিয়ে ম্যারাডোনা বলেন,

‘মেসিকে আমি কি বলতে পারি? আর না ফেরার কথা, অবসরের কথা? মেসিকে সবসময় দোষ দেওয়া হয়। এটা বন্ধ হওয়া দরকার। আমি তাকে বলতে চাইবো: আর দলে ফিরবে না। তারা এটা সামলাতে পারলে তারা সত্যিই অনেক বড় কেউ। আমাদের জন্য এবং বিশ্বচ্যাম্পিয়নের জন্য মেসি দোষী হতে পারে না।’

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন….

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD