1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০২:২৫ পূর্বাহ্ন

বাংলাদেশ দলের ভবিষ্যৎ গতি দানব হিসেবে যাকে দেখছেন স্টিভ রোডস

Reporter Name
  • প্রকাশিত | বুধবার, ৩ অক্টোবর, ২০১৮

বর্তমানে বিসিবির হাই পারফরম্যান্স এইচপি দলের হয়ে পারফর্ম করা খালেদ আহমেদের নৈপুন্যে দারুণ অভিভূত বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। এইচপি দলের হয়ে খেলার সময় খালেদকে খুব কাছে থেকে দেখে এই মন্তব্য করেছিলেন বাংলাদেশ দলের হেড কোচ। সাবেক কোচ হাথুরুসিংহের বিদায়ের পর দলের দায়িত্ব নিয়েই লম্বা পেস বোলার খুঁজছিলেন কোচ। তাঁর মতে লম্বা পেসাররা বোলিংয়ে অনেক বড় প্রভাব ফেলে।

কিন্তু বাংলাদেশের আবহাওয়া ও ভৌগোলিক কারণে জিমি অ্যান্ডারসন কিংবা স্টুয়ার্ট ব্রডের মতো পেসার পাওয়া কঠিন একটা কাজ। এই দুঃসাধ্য কাজের জন্য মাঠ পর্যায়ে ক্রিকেটেও চোখ রাখছিলেন কোচ। গত সেপ্টেম্বরে খালেদের খেলা দেখে ড্রেসিং রুমে তাঁকে ডেকে নিয়ে বেশ কিছু সময় আলাপও করেছিলেন কোচ। কোচ খালেদ সম্পর্কে জানান আমি মনে করি সে বোলিংয়ে অসাধারণ ছিল। সে অনেক উজ্জীবিত। তাঁকে নিয়ে আমরা ভবিষ্যতে কাজ করতে আগ্রহী।

তাছাড়া হাই পাফরম্যান্সে ভালো করার কারণে এশিয়া কাপের স্কোয়াডেও ছিলেন। দলে জায়গা না পেলেও কোচ ও সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে থেকে বোলিংয়ে উন্নতি করার চেষ্টা করেছিলেন। কোচ তাঁকে বোলিংয়ে আরও বিচিত্র আনার ব্যাপারেও পরামর্শ দিয়েছিলেন। এদিকে খালেদের থাকা নিয়ে জানা যায় কোচ তাঁকে কি কি পরামর্শ দিয়েছিলেন। খালেদ জানান কোচ আমার বোলিং বিচিত্র নিয়ে কাজ করতে বলেছেন।

তিনি বলেন আমি কয়েকটা বল করেছিলাম যেগুলো ব্যাটসম্যানের কোমরে আঘাত করেছিল। সেই বলগুলোকে একই লেন্থে রেখে একটু স্লো করতে বলেছেন। এছাড়াও চার দিনের ম্যাচগুলোতে তাঁকে লম্বা সময় বোলিং করার পরামর্শ দিয়েছেন কোচ। দীর্ঘ সময় বোলিং করলে আগামীতে কাজে দিবে বলে জানিয়েছেন কোচ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD