1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন

‘বুম বুম’ উপাধি কে দিয়েছিলেন জানালেন আফ্রিদি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ৩ অক্টোবর, ২০১৮

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। পুরো বিশ্বজুড়ে তার অসংখ্য ভক্ত রয়েছেন। মারকুটে এ ব্যাটসম্যানের উপাধি ছিল ‘বুম বুম’। গ্যালারিতে প্রায়ই তার ভক্তরা এই ‘বুম বুম’ লেখা প্লে কার্ড নিয়ে হাজির হতেন।

ক্রিকেট বিশ্বে আক্রমণাত্মক ব্যাটিং করে এই তকমা পেয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক-অলরাউন্ডার আফ্রিদি। এবার এ তারকা ক্রিকেটার জানালেন কে দিয়েছিলেন তার এই উপাধি?

টুইটারে আফ্রিদি জানান, ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান কোচ রবি শাস্ত্রী ‘বুম বুম’ নামে প্রথম তাকে ডেকেছিলেন। মূলত এক সময়কার ওয়ানডে রেকর্ড ৩৭ বলে সেঞ্চুরি করার পরই এমন উপাধি দেয়া হয় তাকে।

টুইটারে ভক্তদের প্রশ্ন-উত্তর পর্বের সময় আফ্রিদি আরও জানান, আন্তর্জাতিক পর্যায়ে তার ফেভারিট বোলার ছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা ও ওয়াসিম আকরাম।

কাদের বিপক্ষে বল করতে সবচেয়ে বেশি পছন্দ করতেন এমন প্রশ্নের উত্তরে আফ্রিদি চার ব্যাটসম্যানের নাম উল্লেখ করেন। এরা হলেন সাবেক দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স, শ্রীলঙ্কান সাবেক গ্রেট কুমার সাঙ্গাকারা, তিলাকরত্নে দিলশান ও ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক সকল ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন আফ্রিদি। ক্যারিয়ারে ৩৯৮ ওয়ানডের পাশাপাশি ২৭টি টেস্ট ও ৯৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ওয়ানডেতে ৬টি সেঞ্চুরি ও ৩৯টি হাফসেঞ্চুরিতে করেছিলেন ৮ হাজার ৬৪ রান।

পাঁচটি সেঞ্চুরিতে টেস্টে আফ্রিদির ব্যাট থেকে আসে এক হাজার ৭১৬ রান। আর টি-২০তে চারটি হাফ সেঞ্চুরিসহ করেছেন এক হাজার ৪১৬ ‍রান।

আন্তর্জাতিক ক্রিকেটে অবসর নিলেও বিশ্বব্যাপি ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ খেলে বেড়াচ্ছেন এই ডানহাতি তারকা।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD