1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:১৩ অপরাহ্ন

সিয়ামের যন্ত্রণায় অতিষ্ঠ তার পরিবার

Reporter Name
  • প্রকাশিত | বুধবার, ৩ অক্টোবর, ২০১৮

তরুণ প্রজন্মের ক্রেস্ট হয়ে উঠেছেন হালের অন্যতম তারকা সিয়াম আহমেদ। নাটকের মানুষ সিয়াম এরই মধ্যে দুটি ছবিতে অভিনয় করে ফেলেছেন। একটি মুক্তি পেয়েছে, অন্যটি রয়েছে মুক্তির অপেক্ষায়। বর্তমানে চলছে তার তৃতীয় ছবি ‘দহন’-এর কাজ। এই ছবিতে সিয়ামের চরিত্রের নানা দিক আস্তে আস্তে প্রকাশ পাচ্ছে।
‘দহন’ পরিচালনা করছেন রায়হান রাফি। প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। কিছুদিন আগে জাজের কর্ণধার আবদুল আজিজ জানিয়েছিলেন, এই ছবিতে সিয়ামকে দেখা যাবে একজন বখাটে যুবকের চরিত্রে। যার যন্ত্রণায় অতিষ্ঠ তার পরিবার। অতিষ্ঠ হতে দেখা যাবে ছবির নায়িকাকেও।

সম্প্রতি আবার নিজের ফেসবুক পেজে ‘দহন’ ছবির একটি স্থিরচিত্র প্রকাশ করেন পরিচালক রায়হান রাফি। স্থিরচিত্রটিতে ছিল জেলখানার একটি দৃশ্য। সেই দৃশ্যে দেখা যায়, বৃদ্ধ কয়েদীর বেশে শূন্যে চেয়ে আছেন নায়ক সিয়াম আহমেদ। তার পেছনে বসে আছেন সাংবাদিক চরিত্রে অভিনয় করা জাকিয়া বারী মম।

এবার প্রথমসারির একটি পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে নিজের চরিত্রের আরও কিছু তথ্য প্রকাশ করলেন নায়ক সিয়াম। জানালেন, বখাটে সিয়ামের কাজ শুধু মানুষকে অতিষ্ট করাই নয়, সে মিছিল–মিটিংয়ে লোক সাপ্লাই দেয় এবং গাড়ি ভাঙচুর করে। অর্থাৎ সে ক্ষমতা বদলের হাতিয়ার।

ছবিতে সিয়ামের চরিত্রটির নাম ‘তুলা’। যার মা-বাবা নেই। একা একা বড় হয়। শিক্ষা ও পারিবারিক যত্নের অভাবে হয়ে পড়ে মাদকাসক্ত। কিন্তু এতকিছুর পরেও বড় কিছু হতে চায় তুলা। সে মনে করে, মানুষের জীবন ক্ষমতা বদলের হাতিয়ার হতে পারে না। আবার সে যাকে ভালোবাসে, তাকে জান-প্রাণ দিয়েই ভালোবাসতে চায়।

‘দহন’-এ সিয়ামের নায়িকা হালের আরেক সেনসেশন পূজা চেরি। তিনি অভিনয় করছেন গার্মেন্টসের একজন পোশাক শ্রমিকের ভূমিকায়। সিয়ামের সঙ্গে পূজার এটি দ্বিতীয় কাজ। এর আগে চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘পোড়ামন ২’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন তারা। এটি ছিল সিয়ামের অভিষেক ছবি।

‘দহন’-এর আগে তৌকীর আহমেদের পরিচালনায় ‘ফাগুন হাওয়া’ ছবির কাজ শেষ করেছেন নায়ক। এই ছবিতে তার নায়িকা নুসরাত ইমরোজ তিশা। সিয়াম-তিশা জুটির প্রথম ছবি এটি। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়া’ মুক্তি পাবে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে।

প্রসঙ্গত, সিয়ামের ক্যারিয়ার শুরু হয়েছিল একটি মুঠোফোন সেবাদাতা কোম্পানির বিজ্ঞাপনচিত্রের মডেলিং দিয়ে। পরে বেশ কিছু টিভিসি করেন। সেগুলো দেখেই ‘পপকর্ন’ থেকে নাটকে অডিশন দেয়ার প্রস্তাব পান। রেদওয়ান রনির ‘ভালোবাসা ও ওয়ান’ তার অভিনীত প্রথম নাটক। কাজ করেছেন কয়েকটা মিউজিক ভিডিওতেও।

এখানেই শেষ নয়, উপস্থাপক বা সঞ্চালনার চেয়ারেও দেখা গেছে হালের সেনসেশন সিয়াম আহমেদকে। আরটিভিতে প্রচারিত ‘লেট নাইট কফি’ এবং একুশে টিভিতে সাবিলা নূরের সঙ্গে যৌথভাবে ‘সিম্পল লাভ স্টোরি’ অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। আর এখন তো রূপালী পর্দার নায়ক।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD