1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

H2O-এর মানে না বলে কিসের সংকেত বললে এই সমস্যা হতো না : অনন্যা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ৩ অক্টোবর, ২০১৮

এবারের ডায়মন্ড ওয়ার্ল্ড মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় সেরা দশে ছিলেন সুমনা নাথ অনন্যা। রবিবার রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির রাজদর্শন হলে অনুষ্ঠিত গ্র্যান্ড ফাইনালে অংশ নিয়ে সেরা তিনে জায়গা না পেলেও সবচেয়ে সুন্দর হাসির ‘বেস্ট স্মাইলি অ্যাওয়ার্ড’ জয় করেন অনন্যা।

এর আগে পারফরমেন্স রাউন্ডেও অনন্যা নজর কাড়েন উপস্থিত দর্শকদের, কিন্তু বুদ্ধিমত্তার পরিচয় দিতে গিয়ে হেরে যান। শুধু হেরে যাওয়াই নয়। তার উত্তর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

সুন্দরী প্রতিযোগিতার আসরে বিচারক খালেদ হোসেন সুজন অনন্যাকে প্রশ্ন করেন ‘H2O মানে কী?’ অনন্যা প্রশ্নের অর্থ ধরতে পারছিলেন না। টেলিভিশনের মাধ্যমে সারাদেশের দর্শকের চোখ, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির রাজদর্শন হলের হাজারো চোখ তখন বিস্ময় নিয়ে অনন্যাকে দেখছে।

অনন্যা উত্তর দিতে পারছিলেন না। সুজন উত্তর বলে দিয়ে তার আসলে প্রশ্ন শুরু করেন। এরই মাঝে অনন্যা উত্তর দিয়ে বসেন, H2O নামে রেস্টুরেন্ট আছে, ধানমণ্ডিতে। রাজদর্শন হলে তখন মিশ্র প্রতিক্রিয়া।

বিষয়টি নিয়ে সোমবার সোশ্যাল মিডিয়ায় কম জলঘোলা হয়নি। কিন্তু এই ঘোলাজল যেন আরেকটু ঘোলা করে দিলেন অনন্যা নিজেই। জানা যায়, অনন্যাকে ধানমণ্ডিতে সেই রেস্টুরেন্ট আমন্ত্রণ জানায়। তাদের আমন্ত্রণে সাড়া দেন এই প্রতিযোগী।

এ প্রসঙ্গে অনন্যা মঙ্গলবার কালের কণ্ঠকে বলেন, ‘আসলে প্রশ্নটা বুঝতে আমার সময় লেগেছে। আমি ভেবেছি স্যার হয়তো ফান করেছেন। তিনি যদি বলতেন H2O কিসের সংকেত তাহলে আমার ব্রেইন সেদিকে মুভ করত। কিন্তু তিনি মানে জানতে চেয়েছেন, যেটার কারণে আমি বিভ্রান্ত হয়েছি।’

অনন্যা বলেন, ‘বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ হইচই হচ্ছে। আমি বলব তাদের- একবার মঞ্চে উঠতে। মঞ্চে ওঠার অভিজ্ঞতা একেবারে ভিন্ন জিনিস। সেখানে নার্ভাসনেস তো কাজ করেই। তার মানে এই না যে আমি আমার ভুল স্বীকার করছি না। অবশ্যই আমারও ভুল হয়েছে। তবে বিচারক সুজন স্যার যদি আরেকটু স্বচ্ছ প্রশ্ন করতেন তাহলে আমার ব্রেইন সেদিকেই কাজ করত।’

অনন্যা আরো বলেন, ‘আমার ব্যাকগ্রাউন্ড কমার্স। কিন্তু পানির সংকেত জানব না তা তো নয়। কিন্তু সায়েন্স-রিলেটেড প্রশ্ন হলে সেটা এক্স্যাক্ট করলে সুবিধা হয়। যদি আমাকে বলা হতো ওয়াটার মানে কী? তাহলে আমি উত্তর দিতে পারতাম। আর ওখানে খেয়াল করলে দেখবেন আমি প্রশ্নট সম্পূর্ণ বোঝার জন্য কয়েকবার জিজ্ঞেস করেছি অর্থাৎ সাউন্ডের প্রবলেম ছিল- যার কারণে বুঝতে সময় লেগেছে।’

সুমনা নাথ অনন্যা উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। ঢাকা আইডিয়াল কলেজে বাণিজ্য নিয়ে পড়াশোনা করছেন। অনন্যার বাবা পুলিশে কর্মরত, মা গৃহিণী। থাকেন রাজধানীর মধ্যবাড্ডা এলাকায়। প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগেই তার ছোট পর্দায় অভিষেক হয়েছে। করেছেন বেশ ক’টি টিভি নাটক।

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন….

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD