1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০২:০১ পূর্বাহ্ন

সাকিব তামিম মাশরাফির সর্বশেষ অবস্থা জেনে নিন

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮

বাংলাদেশ ক্রিকেটের তিন নক্ষত্র। হালে তিনজনই এখন চরম ইনজুরিতে আছেন। দেশবাসী তাদের সুস্থতার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে। হয়ত অচিরেই তারা দেশের জন্য মাঠ মাতাবেন।

তিন তারকার সর্বশেষ খবর হলো ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রাথমিকভাবে তিন সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবেন তামিম ইকবাল। অবস্থার উন্নতি হলে শুরু হবে তার ব্যাটিং অনুশীলন।

এশিয়া কাপের প্রথম ম্যাচে বাঁহাতে চোট পান তামিম। দুদিন পর দেশে ফিরে তামিম উড়ে যান ইংল্যান্ডে। সাউদাম্পটনে হ্যান্ড সার্জনের সঙ্গে দেখা করার পর দেশে ফিরে সুসংবাদ জানান।

বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, এ মুহূর্তে তামিমের কোনো অস্ত্রোপচার লাগবে না। পুর্নবাসন প্রক্রিয়ায় থাকলেই তামিম পুরোপুরি ফিট হয়ে যাবেন। সেই অনুযায়ী আজ মিরপুরে ফিটনেস ট্রেনিং এবং হাতের থেরাপি নিয়েছেন তামিম।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, ‘ইংল্যান্ডের সাউথাম্পটনের হ্যান্ড সার্জনের সঙ্গে দেখা করেছে তামিম। উনার পরামর্শ অনুযায়ী আমরা রিহ্যাভ প্লান ঠিক করেছি। এখন আমাদের ফিজিও থেরাপিস্টরাই কাজ করছে, সেই গাইলডলাইন অনুসরণ করছে। আপাতত সপ্তাহ তিনেকের মতো সময় লাগবে প্রাথমিক রিহ্যাভ সম্পন্ন করতে।’

বিসিবি চিকিৎসক জানালেন, সাকিব আগামী শুক্রবার অস্ট্রেলিয়ায় যাবেন। পর পর দুবার তিন চারদিনের ব্যবধানে সাকিবের আঙুল থেকে কিছু পূজ বের করা হয়েছে। আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আপাতত এন্টিবায়োটিক চিকিৎসার মধ্যেই আছেন এই অলরাউন্ডার। মেলবোর্নে ড. গ্রেগ হয় সাকিবের আঙুল দেখে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেবেন।

এদিকে এশিয়া কাপের ফাইনালের আগে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন মাশরাফি। রিঙ ও লিটল ফিঙ্গারে চোট নিয়েই ফাইনাল খেলেছিলেন। দেশে ফিরে আঙুলের স্ক্যান করিয়েছেন মাশরাফি। স্ক্যান রিপোর্টে জানা গেছে, ছোট আঙুলে চিড় ধরা পড়েছে। সব মিলিয়ে এটা সারতে তিন সপ্তাহ সময় লাগবে। এরমধ্যে কিছু সময় চলে গেছে।

বিসিবি চিকিৎসক আশা করছেন সপ্তাহ দুয়েকের মধ্যেই মাশরাফি খেলায় ফিরে আসতে পারবেন। তবে থাই ইনজুরির চিকিৎসা এখনও শুরু হয়নি মাশরাফির।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD