1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:০৫ অপরাহ্ন

১৮ বছরের যুবকের ব্যাটে ভাঙলো যে ৭টি রেকর্ড

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮

রাজকোট টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকেই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন পৃথ্বি শ। ক্যারিয়ারের প্রথম ম্যাচেই ভেঙে দিয়েছেন বেশ কয়েকটি রেকর্ড। আসুন এক নজরে দেখে নেয়া যাক তার রেকর্ডগুলো…

৯৯ : সেঞ্চুরি পূর্ণ করতে পৃথ্বির লেগেছে ৯৯ বল। টেস্ট অভিষেকে এটি কোনো ব্যাটসম্যানের তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। ২০১২-১৩ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে করা শেখর ধাওয়ানের ৮৫ বলে করা সেঞ্চুরিটি এই তালিকায় এক নাম্বারে।

৩ : টেস্ট অভিষেকে পৃথ্বির চেয়ে কম বয়সে সেঞ্চুরি হাঁকিয়েছেন কেবল তিনজন-মোহাম্মদ আশরাফুর, হ্যামিল্টন মাসাকাদজা আর সেলিম মালিক।

২ : শচিন টেন্ডুলকারের পর ভারতের দ্বিতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি পৃথ্বির। টেস্টের ইতিহাসে এই তালিকায় তিনি সপ্তম।

৩ : পৃথ্বির আগে মাত্র তিনজন খেলোয়াড় তাদের প্রথম শ্রেণির অভিষেক আর টেস্ট অভিষেকে সেঞ্চুরি হাঁকিয়েছেন। তারা হলেন-গুন্দাপ্পা বিশ্বনাথ, ডার্ক ওয়েলহাম, বীরেন্দ্রর শেবাগ।

১ : ভারতের পক্ষে অভিষেকে সবচেয়ে কম বয়সে (১৮ বছর ৩২৯ দিন) সেঞ্চুরি করা ব্যাটসম্যান এখন পৃথ্বি শ।

২০০৭ : সর্বশেষ ২০০৭ সালে পৃথ্বির চেয়ে তরুণ কারও ভারতের হয়ে টেস্ট অভিষেক হয়েছে। ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ওই সময় ১৮ বছর ২৬৫ দিন বয়সে টেস্ট অভিষেক হয়েছিল ইশান্ত শর্মার। সবমিলিয়ে ভারতের পক্ষে সবচেয়ে কম বয়সে টেস্ট অভিষেক হওয়া ১৩তম খেলোয়াড় পৃথ্বি।

৩ : পৃথ্বির চেয়ে কম বয়সী মাত্র ৩ জন ব্যাটসম্যান টেস্টের প্রথম বল মোকাবেলা করেছেন। ওই তিনজন হলেন-হ্যামিল্টন মাসাকাদজা, তামিম ইকবাল আর ইমরান ফরহাত।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD