মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

আফগান লিগে দল পেয়েও শেষমেষ খেলা হল না সৌম্য-তাসকিনের

আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্রথম আসরে খেলা হচ্ছে না বাংলাদেশ দলের দুই ব্যাটসম্যান সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুনের। জাতীয় দলের ব্যস্ত সূচির কথা চিন্তা করেই তাদের অনাপত্তি পত্র দেয়া হয়নি।

শুক্রবার সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে একথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার আকরাম খান। তবে আফগান লিগে খেলতে যাওয়া তাসকিনকে কয়েকটি ম্যাচ খেলার সুযোগ দিচ্ছে বিসিবি।

আকরাম খান বলেছেন,‘ন্যাশনাল কমিটমেন্ট ও আসন্ন দুটি হোম সিরিজের কথা ভাবনায় রেখে ওদের খেলতে দিতে চাচ্ছি না। তাসকিনকে দিয়েছি অন্য কারণে, ফাস্ট বোলার দীর্ঘদিন ইনজুরিতে ছিল। ২–১টা ম্যাচ খেলুখ, দেখি কী অবস্থা। সেও চলে আসবে। আর মুশফিক–তামিমের তো চোট।’

আফগানিস্তান প্রিমিয়ার লীগের দল কান্দাহার নাইটসের হয়ে খেলার কথা ছিল এই দুজনের। এপিএলে খেলতে শুক্রবার পাঁচটায় আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিল তাদের।

তবে বোর্ডের সিদ্ধন্তের কারণে আরব আমিরাতে যাওয়া হচ্ছে না তাদের। গত বুধবার কান্দাহার তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে। সেখানে সৌম্য ও মিথুনকে নিয়ে দল ঘোষণা করেছিল দলটি। ফলে বিসিবির এই সিদ্ধান্তে বড় বিপদে পড়তে যাচ্ছে তারা।

শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে আফগানিস্তান প্রিমিয়ার লিগের প্রথম আসর। যেখানে খেলবে ৫টি দল। ম্যাচ হবে ২৩টি। ফাইনাল ২১ অক্টোবর।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)