রবিবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

জাতীয় লীগের প্রথম রাউন্ডের সর্বোচ্চ রান সংগ্রহক যারা

সদ্যই শেষ হয়েছে জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) প্রথম রাউন্ডের খেলা। আর প্রথম রাউন্ডেই বেশ কিছু ব্যাটসম্যানদের তাঁদের নিজ নিজ দলের হয়ে ব্যাট হাতে সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। এখন পর্যন্ত প্রথম রাউন্ড শেষে শতকের দেখা পেয়েছেন মোট ১২ জন ব্যাটসম্যান।

তবে সর্বোচ্চ রানের দিক থেকে সবার ওপরে আছেন ঢাকা বিভাগের হয়ে খেলা রনি তালুকদার। চিটাগাং বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ৫৯ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে দ্বিশতকের দেখা পেয়েছিলেন এই ২৭ বছর বয়সী ব্যাটসম্যান। বর্তমানে তাঁর সংগ্রহ ২৮৭ রান।

তালিকার দ্বিতীয় এবং তৃতীয়তে আছেন যথাক্রমে খুলনা বিভাগের তুষার ইমরান এবং রংপুরের আরিফুল হক। রাজশাহীর বিপক্ষে দুই ইনিংসেই শতক হাঁকিয়ে রেকর্ডবুকে জায়গা করে নেয়া তুষারের সংগ্রহ ২৬৩ রান। যেখানে তাঁর সর্বোচ্চ রানের ইনিংসটি ১৫৯ রানের। অপরদিকে আরিফুল বরিশাল বিভাগের বিপক্ষে খেলেছিলেন ২৩১ রানের দারুণ একটি ইনিংস।

এরপর তালিকাটির চতুর্থ এবং পঞ্চম অবস্থানে আছেন ফজলে মাহমুদ এবং নাইম ইসলাম। বরিশাল বিভাগের হয়ে খেলতে নেমে নিজের প্রথম ম্যাচেই রংপুরের বিপক্ষে ১৯৫ রানের ইনিংস খেলেছেন ফজলে। আর রংপুরের হয়ে খেলা নাইম ইসলাম বরিশালের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১০০ রানে অপরাজিত ছিলেন।

এছাড়াও এনসিএলের এই রাউন্ডে শতকের দেখা পেয়েছেন আরও ৭ ব্যাটসম্যান। তাঁরা হলেন- জহুরুল ইসলাম, সাদমান ইসলাম, আনামুল হক, আব্দুল মজিদ, সোহাগ গাজি, সৌম্য সরকার এবং মিজানুর রহমান।

দেখে নিন এনসিএলের প্রথম রাউন্ডে শতক হাঁকানো ব্যাটসম্যানদের তালিকা-

 


জাতীয় লীগের প্রথম রাউন্ডের সেরা বোলারের তালিকা

বাবা-ছেলের একই দিনে জন্মদিন, যা বললেন মাশরাফি

জাতীয় লীগের প্রথম রাউন্ডের সর্বোচ্চ রান সংগ্রহক যারা

বাসায় নিয়ে মহিলাকে প্রথমে ধর্ষণ করে দুই যুবক, পরে সুযোগ নেন এক…

সালমানের আগে আমার অনেকগুলো বয়ফ্রেন্ড ছিল: জেসিয়া

কোহলির বিদায়ের পর জাদেজার ব্যাটিং ঝলক, বড় সংগ্রহের পথে ভারত

জন্মদিনে মাশরাফিকে নিয়ে মুস্তাফিজের আবেগঘন 

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)