বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

পাকিস্তানকে অল্প রানের টার্গেট ছুড়ে দিল বাংলাদেশ

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চার ম্যাচের টি টুয়েন্টি সিরিজের শেষটিতে আজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং পাকিস্তান নারী ক্রিকেট দল। কিন্তু টসে জিতে ব্যাটিং করতে নেমে এদিনও বিপদের মুখে পড়তে হয়েছে টাইগ্রেসদের।

গত কয়েক ম্যাচের মত এই ম্যাচেও টপ অর্ডার ব্যাটসম্যানদের মত মিডেল অর্ডার ব্যাটসম্যানরাও ইনিংস লম্বা করতে ব্যর্থ হয়েছেন। কোন ব্যাটসম্যানই দুই অংকের ঘরে পা দিতে পারেননি এখন পর্যন্ত।সর্বোচ্চ ৯ রান করে সাজঘরে ফিরেছেন নিগার সুলতানা।

স্কোরবোর্ডে মাত্র ৭ রান তুলতেই প্রথম ওপেনার শামিমা সুলতানার উইকেটটি হারাতে হয়েছে দলকে। আলিয়া রিয়াজের হাতে ক্যাচ বানিয়ে শামিমাকে (৪) সাজঘরে পাঠিয়েছেন পাক পেসার নাটালিয়া পারভাইজ। এরপর ২ রান করা আয়েশা রহমানকেও আউট করে টাইগ্রেসদের বিপদে ফেলেন এই পেসার।

রুমানা ও ফাহিমার ব্যাটে একসময় ঘুড়ে দাড়ালেও রুমানা ২৪ ও ফাহিমা ১৪ রান করে আউট হয়ে যাওয়ার পর আর বেশিদূর আগাতে পারেনি বাংলাদেশ।

শেষ পর্যন্ত ২০তম ওভারের শেষ বলে ১০ম উইকেটের পতনে ৭৭ রানে থামে বাংলাদেশের ইনিংস। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৭৮ রান।

এরই মধ্যে ২টি ম্যাচ জিতে সিরিজটি নিজেদের করে নিয়েছে সফরকারী পাকিস্তান। কেননা এর আগে মাঠ ভেজা থাকায় পরিত্যক্ত হয়েছিল প্রথম ম্যাচটি। পরবর্তীতে দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচে টাইগ্রেসদের যথাক্রমে ৫৮ এবং ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে পাক নারীরা। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের উল্লাসে মাতে তাঁরা।

সুতরাং আজকের ম্যাচে বেশ নির্ভার হয়েই মাঠে নামছে সফরকারীরা। তবে মুদ্রার উল্টো পিঠ সালমা খাতুনের দলের ক্ষেত্রে। হোয়াইট ওয়াশের লজ্জা এড়াতে আজ তাঁদের জয় পেতেই হবে।

বাংলাদেশ একাদশ- শামিমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, রুমানা আহমেদ, ফাহিমা খাতুন, লতা মন্ডল, সালমা খাতুন (অধিনায়ক), জাহানারা আলম, নাহিদা আকতার, খাদিজা তুল কুবরা।

পাকিস্তান একাদশ- নাহিদা খান, আয়েশা জাফর, মুনিবা আলি, জাভেরিয়া খান (অধিনায়ক), আলিয়া রিয়াজ, আনাম আমিন, দিয়ানা বাইগ, নাটালিয়া পারভাইজ, নিদা দার, সানা মির, সিদরা নাওয়াজ (উইকেটরক্ষক)।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)