বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

সাকিবকে হটিয়ে ওয়ানডেতে বিশ্ব সেরা অলরাউন্ডার হলেন যিনি

এশিয়ার সেরা ব্যাটসম্যানদের কাবু করেছেন নিজের ঘূর্ণিতে। এশিয়া কাপে বলের পাশাপাশি ব্যাট হাতেও ছিলেন দুরন্ত। পাঁচ ম্যাচে ১০ উইকেট ও একটি হাফ সেঞ্চুরিসহ রশিদ খান করেছিলেন মোট ৮৭ রান। অসাধারণ পারফরম্যান্সের কারণে উঠে এলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে।

না বোলার হিসেবে নয়। এবার জায়গা দখল করে নিয়েছেন অলরাউন্ডারদের তালিকায়। অর্থাৎ সাকিব আল হাসনকে হটিয়ে শীর্ষস্থান দখল করেছেন এই আফগান তারকা।

আইসিসির সবশেষ প্রকাশিত তালিকা অনুযায়ী ৩৫৩ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছেন ২০ বছর বয়সী এই লেগ স্পিনার। ৩৪১ পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান দ্বিতীয়। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের আরেক তারকা। ৩৩৭ পয়েন্ট নিয়ে সাকিবের ঘাড়ে শ্বাস ফেলছেন মোহাম্মদ নবী। এদিকে চতুর্থ স্থানে ৩১৭ পয়েন্ট নিয়ে রয়েছেন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।

পঞ্চম স্থানে অবস্থান করছেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের এই অলরাউন্ডারের পয়েন্ট ৩০৬। এদিকে আইসিসির ওয়ানডে বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রশিদ। আর টি-টোয়েন্টি বোলারদের মধ্যেও সবার উপরে রয়েছেন আফগানিস্তানের এই বোলিং বিস্ময়।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)