1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:১৫ অপরাহ্ন

সাকিবের আঙুল আর আগের মতো হবে না!

Reporter Name
  • প্রকাশিত | শনিবার, ৬ অক্টোবর, ২০১৮

শুক্রবার গভীর রাতে আঙুলের চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের সেরা ক্রিকেটার দিন পাঁচেক সেখানে থাকবেন। ঢাকা ছাড়ার আগে এক ভয়ঙ্কর কথা শুনিয়ে গেছেন সাকিব। তিনি বলেছেন যে, তার ইনজুরি আক্রান্ত আঙুলটি আর আগের মতো হবে না বলে মন্তব্য করেছেন চিকিৎসকরা।

অস্ট্রেলিয়ার বিমানে উঠার আগে সংবাদ মাধ্যমকে সাকিব বলেন, ‘সংক্রমণটাই আমার সবচেয়ে বড় দুশ্চিন্তার জায়গা। সংক্রমণ যতক্ষণ পর্যন্ত শূন্য শতাংশে নেমে না আসবে, ততক্ষণ কোনো সার্জন এটাতে হাত দিবে না। কারণ সেটা করা হলে সংক্রমণ হাড়ে চলে যাবে এবং তাতে হাতটাই অচল হয়ে যাবে। এখন প্রধান কাজ হলো সংক্রমণটা সারানো। আর আঙুলটা আর শতভাগ ঠিক হবে না।’

আপাতত অস্ট্রেলিয়াতে একজন চিকিৎসককে দেখাবেন সাকিব। তিনিই সিদ্ধান্ত নেবেন কবে এবং কোথায় তার অস্ত্রোপচার করার প্রয়োজন পড়বে। অস্ত্রোপচারটা হবে এমনভাবে, যাতে সাকিব ক্রিকেট খেলাটা চালিয়ে যেতে পারেন।

সাকিব বলেন, ‘যেহেতু আঙুলটা আর আগের মতো হবে না, চিকিৎসকরা এমনভাবে অস্ত্রোপচারটা করবেন, যাতে আমি ব্যাট ঠিকভাবে ধরতে পারি এবং ক্রিকেট খেলাটা চালিয়ে যেতে পারি।’

সাকিব এই ইনজুরিতে পড়েন চলতি বছরের শুরুর দিকে। ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশী সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে আঘাত পান তিনি। এরপর চিকিৎসা শেষে নিদাহাস ট্রফি ক্রিকেটে ফেরেন তিনি। কিন্তু তখনও সাকিব পুরোপুরি সুস্থ হননি। তিনি পুরোপুরি সুস্থ হননি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়ও। তখন ব্যথানাশক ওষুধ সেবন করে খেলা চালিয়ে যান তিনি।

এই ইনজুরির ধকল কাটিয়ে সাকিব কবে নাগাদ ক্রিকেটে ফিরতে পারবেন, তা নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে, জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে খেলায় ফিরবেন তিনি। অর্থাৎ তিন মাসেরও বেশি সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD