মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

স্বপ্নে সাপ দেখার সাথে সহবাসের সম্পর্ক! দেখুন কি বলেছেন মনস্তত্ত্ববিদ

তিনিই এমন তথ্য দিয়ে গিয়েছেন যে, কোনও মহিলা যদি স্বপ্নে সাপ দেখেন তাহলে বুঝতে হবে তাঁর মধ্যে যৌন আবেগ কাজ করছে।ঘুমলেই স্বপ্ন দেখে মানুষ— এমন কথাই বলেন মনস্তত্ত্ববিদরা। এবং সেই স্বপ্নের হেতু কী, তা-ও নাকি বলা যায় সেই স্বপ্ন বিশ্লেষণ করে।

মনস্তত্ত্বের জনক ছিলেন অস্ট্রিয়ান স্নায়ু চিকিৎসক সিগমুন্ড ফ্রয়েড। এবং তিনিই এমন তথ্য দিয়ে গিয়েছেন যে, কোনও মহিলা যদি স্বপ্নে সাপ দেখেন তাহলে বুঝতে হবে তাঁর মধ্যে যৌন আবেগ কাজ করছে। আদতে সাপকে পুরুষাঙ্গ হিসেবেই বর্ণনা করেছেন ফ্রয়েড সাহেব।

পরবর্তী কালে অবশ্য স্বপ্নে সাপ দেখা নিয়ে আরও পরীক্ষা-নিরীক্ষা করা হয়। যেখান থেকে পাওয়া যায় আরও বেশ কিছু বিশ্লেষণ। সর্বভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উল্লেখিত হয়েছে এমনই কিছু বিশ্লেষণ—

১। প্রবর্তন— আপনার জীবনে পরিবর্তন আসছে। জীবনের বাধা-বিপত্তি অতিক্রম করে আপনি এবার এগিয়ে যাবেন নতুন দিশায়।

২। সাবধান বাণী— আপনি যাকে সব থেকে বেশি বিশ্বাস করেন, সেইই হয়তো বিশ্বাসঘাতকতা করবে আপনার সঙ্গে। বা, এমন কোনও কথা যা আপনার জানা, কিন্তু কোনও কারণে তা স্বীকার করছেন না আপনি।

৩। আধ্যাত্মিক চেতনা— ‘কুণ্ডলিনী’, মানুষের শরীরের এক প্রকার আধ্যাত্মিক শক্তির জেগে ওঠাকেও বোঝায় স্বপ্নে সাপ দর্শন।

৪। যদি কেউ দেখেন যে সাপ তাঁর ক্ষতি করছে, তা হলে বুঝতে হবে জীবন থেকে কোনও কিছু বাদ দিতে হবে। হতে পারে তা কোনও বস্তু, কোনও সম্পর্ক, বা কোনও এক বিশেষ ব্যক্তি।

 

গাজীপুরে হোটেলে অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় ৩৩ নারী-পুরুষ আটক ভিডিওটি দেখুন….

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখুন….

 

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)