বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

জিম্বাবুয়ের বিপক্ষে খেলছেন মাশরাফি, দেখুন ১৫ জনের স্কোয়াড

মাশরাফি ও মুশফিককে নিয়ে প্রশ্ন উঠলেও শেষশেষ জিম্বাবুয়ে সিরিজে খেলছেন এই ২ সিনিয়র। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনজাহুল আবেদিন নান্নু।

এশিয়া কাপে শেষ মুহূর্তে দলে ঢোকা ইমরুল-সৌম্যও নাকি থাকবেন স্কোয়াডে। যদি তাই থাকেন তাহলে ১৪-১৫ জনের দল সাজাতে হলে এশিয়া কাপের অন্তত ২-৩ জনকে বাদ দিতেই হবে। এখন প্রশ্ন হলো কে কে বাদ পড়তে পারেন?

মাশরাফি, মোস্তাফিজ, রুবেলের সাথে চতুর্থ পেসার হিসেবে ছিলেন আবু হায়দার রনি। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাটিতে হয়তো দুজন পেসারও খেলানো হতে পারে, তারপরও ব্যাকআপ হিসেবে চার পেসার নিতেই হবে।

স্পিনার কোটায় মেহেদি মিরাজ ও নাজমুল অপু ছিলেন, হয়তো থাকবেনও। এখন দেখার বিষয় ব্যাটসম্যান কজন থাকেন। চার পেসার ও দুই স্পিনার মিলিয়ে ছয়জন প্রায় নিশ্চিত। এর বাইরে ১৪ জনের দল হলে ৮ জন আর ১৫ জনের স্কোয়াড হলে ৯ জনের বেশি ব্যাটসম্যান অন্তর্ভুক্তির কোনোই সুযোগ-সম্ভাবনা নেই।

যেহেতু লিটন দাশ নিজেকে মেলে ধরতে শুরু করেছেন তাই তার দলে থাকা নিশ্চিত। পাশাপাশি মুশফিক-মাহমুদউল্লাহ এবং এশিয়া কাপে এক জোড়া হাফসেঞ্চুরি করা মোহাম্মদ মিঠুনও থাকবেন জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে।

এই চারজনের বাইরে এশিয়া কাপের স্কোয়াডে ব্যাটসম্যান কোটায় ছিলেন নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, মুমিনুল হক,আরিফুল হক, ইমরুল কায়েস ও সৌম্য সরকার। এই ছয়জনের যেকোনো দুজনকে বাইরে থাকতে হবে।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে নাজমুল শান্ত, মোসাদ্দেক সৈকত ও মুমিনুলের যেকোন দুজনের কপাল পুড়বে। বলার অপেক্ষা রাখে না এশিয়া কাপে এ তিনজনের কেউই সুবিধা করতে পারেননি। সর্বাধিক তিন ম্যাচ খেলে বাঁহাতি শান্তর সংগ্রহ ছিলো মোটে ২০ (৭, ৭, ৬) রান।

মুমিনুল হক দুই ম্যাচে করেছিলেন ১৪ রান (৯+৫)। আর তিন ম্যাচে মোসাদ্দেকের ব্যাট থেকে এসেছিল ৩৯ রান (১ +২৬*+১২) । অন্যদিকে পরে দলে ঢোকা ইমরুল প্রথম ম্যাচেই হাফসেঞ্চুরি (৭২*) করে দল ভুক্তির যথার্থতা প্রমাণ দিয়েছিলেন। সৌম্য ফাইনালে সুযোগ পেয়ে তেমন কিছু করতে না পারলেও শেষদিকে মড়কের মাঝে ৩৩ রানের ইনিংস খেলেছিলেন। দেশে ফিরে জাতীয় লিগে সেঞ্চুরিও করেছেন বাঁহাতি সৌম্য। তাই ইমরুলের সাথে সৌম্যের থেকে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি।

অর্থাৎ জিম্বাবুয়ের বিপক্ষে সম্ভাব্য স্কোয়াড দাঁড়ায়: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত/আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি।

 

গাজীপুরে হোটেলে অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় ৩৩ নারী-পুরুষ আটক ভিডিওটি দেখুন….

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখুন….

 

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)