1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

যে ৭ বোলার তিন ফরমেটেই ৫ টি উইকেট পেয়েছেন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ৮ অক্টোবর, ২০১৮

রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস ও ২৭২ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত। দু’টেস্টের সিরিজে এখন ১-০ এগিয়ে টিম ইন্ডিয়া৷ তবে প্রথম টেস্টে ভারতের দাপুটে জয়ের অন্যতম নায়ক কুলদীপ যাদব।

ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে একাই প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেন তিনি। টেস্ট, টি-টোয়েন্ট এবং এক দিনের ম্যাচ- তিন ধরনের ক্রিকেটেই কুলদীপ পাঁচ উইকেট নেওয়ার বিরল কৃতিত্ব গড়েছেন। কুলদীপের আগে বিশ্ব ক্রিকেটে ছয় জন এই কৃতিত্ব গড়েছেন। দেখে নেওয়া যাক তাঁদের।

ইমরান তাহির: দক্ষিণ আফ্রিকার এই স্পিনার টেস্টে দু’বার, এক দিনের ম্যাচে তিনবার, এবং টি-টোয়েন্টতে একবার এই কৃতিত্ব গড়েছেন।

উমর গুল: পাকিস্তানের এই ফাস্ট বোলার আটবার পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে চারবার টেস্টে,দু’বার করে ওয়ানডে এবং টি-টোয়েন্ট ম্যাচে।

ভুবনেশ্বর কুমার: ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম বড় ভরসা ভুবনেশ্বর। টেস্টে পাঁচবার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়ে ফেলেছেন ইতিমধ্যেই। এক দিন এবং টি-টোয়েন্টি একবার করে বিপক্ষের পাঁচ বা তার বেশি ব্যাটসম্যানকে আউট করেছেন।

অজন্তা মেন্ডিস: চারবার টেস্টে, তিনবার একদিনের ম্যাচে এবং দু’বার টি-টোয়েন্টিতে পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন শ্রীলঙ্কার অন্যতম সেরা এই অলরাউন্ডার।

লাসিথ মালিঙ্গা: শ্রীলঙ্কার এই সিমার সাতবার এক দিনের ম্যাচে, টেস্টে তিনবার, টি-টোয়েন্টিতে একবার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন।

টিম সাউদি: নিউজিল্যান্ডের ভরসার এই ডানহাতি পেসার তিন ফর্ম্যাটেই পাঁচবার তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে টেস্ট সাতবার, এক দিনের ম্যাচে দু’বার, টি-টোয়েন্টিতে একবার।

কুলদীপ যাদব: সপ্তম ক্রিকেটার হিসাবে এই তালিকায় ঢুকে পড়লেন কুলদীপ যাদব। তিন ধরনের ক্রিকেটেই একবার করে পাঁচ তার বেশি উইকেট দখল করে ফেললেন এই চায়নাম্যান।

 

Today BD JOB CIRCULAR 08-10-2018 | চাকরির সংবাদ | আজকের নিয়োগ | নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ ভিডিওটি দেখুন….

 

গাজীপুরে হোটেলে অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় ৩৩ নারী-পুরুষ আটক ভিডিওটি দেখুন….

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখুন….

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD