মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

যুব এশিয়া কাপে সর্বোচ্চ উইকেট শিকারী ৫ বোলার

২০১৮ অনূর্ধ্ব এশিয়া কাপে ব্যাটসম্যানদের পাশাপাশি জয়জয়কার ভারতীয় বোলারদেরও। টুর্নামেন্টের সেরা পাঁচ বোলারের মাঝে প্রথম দুইটি স্থানই দখল করে রেখেছে ভারতীয় দুই বোলার।

হার্শ ত্যাগী, ভারতীয় দলের বাঁহাতি স্পিনার। এশিয়া কাপের এবারের আসরে তিন ম্যাচে খেলে সর্বোচ্চ ১১ উইকেট তুলে নিয়েছেন তিনি। ৩.৯৬ ইকোনমিতে বোলিং করেছেন এই স্পিনার। ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৮ রান খরচ করে তুলে নিয়েছিলেন ছয় উইকেট।

ভারতের শিরোপা জয়ে হার্শের এই বোলিং অনেক বড় অবদান রেখেছে। সেরা বোলারদের এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন আরেক ভারতীয় বাঁহাতি স্পিনার সিদ্ধার্থ দেশাই। তিন ম্যাচে নয় উইকেট সংগ্রহ করেছেন তিনি।

বল করেছেন ৪.১৩ ইকোনমিতে। গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে চার উইকেট নিয়েছিলেন এই স্পিনার। চার ম্যাচে আট উইকেট নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সেরা বোলার বাংলাদেশ দলের রিশাদ হোসেন।

প্রায় ৪ ইকোনমিতে বোলিং করেছেন এই লেগ স্পিনার। হংকংয়ের বিপক্ষে ১৬ রানের তিন উইকেট নিয়েছেন এই স্পিনার। এছাড়া গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষেও তিন উইকেট তুলে নিয়েছিলেন রিশাদ।

সম সমসংখ্যক উইকেট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন শরিফুল ইসলাম। মাত্র ২.৪৬ ইকোনমিতে বোলিং করেছেন এই পেসার। ভারতের বিপক্ষে সেমিফাইনালে ১৬ রান দিয়ে তিন উইকেট তুলে নিয়েছিলেন এই পেসার। যেটা তাঁর এই টুর্নামেন্টের সর্বোচ্চ।

এই তালিকায় পঞ্চম অবস্থানে শ্রীলঙ্কান ডানহাতি স্পিনার কালহারা সেনারত্নে। পাঁচ ম্যাচে আট উইকেট নিয়ে সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন তিনিও। ৩.৭৫ ইকোনমিতে বোলিং করেছেন এই স্পিনার।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)