1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:৪৯ পূর্বাহ্ন

সবচেয়ে দ্রুত গতিতে সিঙ্গেল রান নিতে পারেন যে ১০ ক্রিকেটার

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮

টেস্ট, ওডিআই বা টি-টোয়েন্টি, ক্রিকেটের যে কোনও ধরনের ফরম্যাটই হোক না কেন, ভালো পার্টনারশিপ গড়ে তোলার মূলমন্ত্র কিন্তু একটাই। রানিং বিট্যুইন দ্য উইকেট। বিশেষজ্ঞ না হলেও, যাদের নাওয়া-খাওয়া ক্রিকেট নিয়ে তারাও এই ব্যাপারটি নিয়ে ভীষণরকম বোদ্ধাসুলভ মতামত দিয়ে দেবেন।

একজন বড় ব্যাটসম্যাম বিগহিটার হতে পারেন, কিন্তু দিনের শেষে এক একটা খুচরা রান বা দু’রান একটা সময় সম্মিলিতভাবে ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। ফলে, আধুনিক যুগের ব্যাটসম্যানরা উইকেটের মাঝে নিজেদের দৌড় নিয়ে খুব খাটেন। সীমিত ওভারের ফরম্যাটে ব্যাপারটা তো আরও বেশি গুরুত্বপূর্ণ। বিশেষ করে মিডল-অর্ডার ব্যাটসম্যান এবং ম্যাচ ফিনিশারের ক্ষেত্রে।

কারণ, খেলা যতো গড়ায়, উইকেটে ধীর গতির হতে থাকে। আর ততই বড় স্ট্রোক আসা কমতে থাকা। ফলে রান তাড়া করার এক অথবা দুই রান খুবই গুরুত্বপূর্ণ হযে দাঁড়ায়। উইকেটের মাঝে দৌড় না ঠিক হলে, রান আউট হয়ে ফিরে আসতে হবে। সব ক্রিকেটার যে এই ব্যাপারটাকে গুরুত্ব দেন, তেমনটা যেমন নয়। আবার এমন অনেকে আছেন, যারা এই ব্যাপারটি নিয়ে খাটেন এবং নিজেকে সুপারফিট রাখেন দ্রুত গতিতে দৌড়নোর জন্য। আবার সুপার ফিট হওয়ার আরও একটা উপকারিতা আছে। সেটা হলো, ফিল্ডিং করার সময় চটপটে হলে টিমের জন্য রান বাঁচানো যায় বিপক্ষ টিমের হাত থেকে। তাতে জয়ের রাস্তা অনেকটা মসৃণ হয়ে যায় স্কোর ডিফেন্ড করার সময়।

তবে বর্তমান ক্রিকেট গ্রহে দশ জন ক্রিকেটার যারা খুব দ্রুত সিঙ্গেল রান তুলেতে পারেন। এক নজরে দেখে নিন তাদের-

১.বিরাট কোহলি (ভারত) ২. ধোনি (ভারত) ৩. এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা) ৪. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া) ৫. হার্দিক পান্ডিয়া (ভারত) ৬. স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া) ৭. ব্রেন্ডন ম্যাকালাম (নিউজিল্যান্ড) ৮. ডোয়েন ব্র্যাভো (ওয়েস্ট ইন্ডিজ) ৯. গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া) ১০. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD