বৃহস্পতিবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এশিয়া কাপে বিশ্রামে থাকা অধিনায়ক বিরাট কোহলি ফিরেছেন এ স্কোয়াডে, এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন রিশাভ পান্ত।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান পান্ত। এখনো পর্যন্ত খেলেছেন ৪টি করে টেস্ট ও টি-টোয়েন্টি। মারমুখী ব্যাটিংয়ের জন্য এরই মধ্যে বিশেষ পরিচিতিও পেয়ে গেছেন তিনি। ভারতের লিস্ট ‘এ’ ক্রিকেটে তার গড় ত্রিশের নিচেও হলে স্ট্রাইকরেট প্রায় ১০৫! একারণেই ব্যাকআপ উইকেটরক্ষক দিনেশ কার্তিককে সরিয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

এছাড়া প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম দেয়া হয়েছে ভারতের সেরা বোলার জাসপ্রিত বুমরাহকে। জায়গা হারিয়েছেন এশিয়া কাপ স্কোয়াডে থাকা দুই পেসার দ্বীপক চাহার ও সিদ্ধার্থ কাউল। ইনজুরির কারণে স্কোয়াডে নেই দুই অলরাউন্ডার কেদার যাদভ ও হার্দিক পান্ডিয়া। এছাড়া প্রায় এক বছর পরে ওয়ানডে দলে ফিরেছেন ডানহাতি পেসার মোহাম্মদ শামি।

উইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের ভারতীয় স্কোয়াড
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, মানিশ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি, রিশাভ পান্ত, রবিন্দ্র জাদেজা, ইয়ুজভেন্দ্র চাহাল, মোহাম্মদ শামী, কুলদ্বীপ যাদভ, শার্দুল ঠাকুর ও খলিল আহমেদ।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)