1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:০৬ অপরাহ্ন

ডিম দিবসে ‘ডাক’ মেরে চরম ট্রলের শিকার আফ্রিদি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

গতকাল ছিল ‘বিশ্ব ডিম দিবস’। আর এই এই দিনেই কিনা ডাক মারলেন আফ্রিদি। আর এই নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তাকে নিয়ে ট্রলের বন্যা বয়ে যাচ্ছে। এমনিতেই তার অবসর নাটক নিয়ে বহু রসিকতা হয়েছে। এবার ডাক মেরে তাকে নিয়ে রসিকতার মাত্রা বাড়িয়ে দিয়েছেন এই সাবেক পাক অধিনায়ক।

মূলত অলরাউন্ডার হলেও মারকুটে ব্যাটসম্যান হিসেবেই পরিচিত শহীদ আফ্রিদি। কিন্তু ক্রিকেট ক্যারিয়ারে এই মারকুটে স্বভাবের জন্যই বহুবার ডাক মেরে মাঠ ছেড়েছেন একসময় ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরিয়ান। সর্বশেষ সেই তালিকায় যুক্ত হয়েছে আফগান প্রিমিয়ার লিগের (এপিএল) পাকতিয়া প্যানথার্সের হয়ে খেলা ম্যাচটি।

১৯৯৬ সালে ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই দ্রুততম সেঞ্চুরি হাকিয়েছিলেন আফ্রিদি। নিজের দীর্ঘ ক্যারিয়ারে বহু ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়েছেন তিনি। তবে তার ক্যারিয়ারের বড় একটা অংশজুড়ে আছে ‘ডাক মোমেন্ট’। ২০ বছরের ক্যারিয়ারে ৫২৩টি ম্যাচে ৪৪ বার ডাক মেরেছেন তিনি।

আফ্রিদি ওয়ানডে ক্রিকেটে ডাক মেরেছেন ৩০টি, যা ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ। প্রথম স্থানে আছে সাবেক লঙ্কান অধিনায়ক সনথ জয়সুরিয়া (৩৪)। টি-টোয়েন্টিতে তো সবার ওপরের স্থানেই আছেন তিনি। এই ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটে ৮ বার আর ঘরোয়া লিগে ২১ বার মিলিয়ে মোট ২৯ বার। টেস্টে অবশ্য তুলনমূলক কম ডাক মেরেছেন (৬ বার)। অবশ্য খেলেছেনই মাত্র ২৭ টেস্ট।

তবে ডাক মারায় সবার ওপরে আছেন শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন (৫৯)। তবে সব ধরনের ক্রিকেট মিলিয়ে আফ্রিদির ডাক সংখ্যা ৮১টি। সব ঘরোয়া লিগেই ডাক মারার বিরল রেকর্ড সম্ভবত তার একারই দখলে আছে। সর্বশেষ ডাক মারার পর সামাজিক যোগাযোগের মাধ্যমে তাকে ‘ডাক মাস্টার’ খেতাব দিচ্ছেন অনেকে। অনেকে আবার মনে করিয়ে দিচ্ছেন, ‘বিশ্ব ডিম দিবসে’ ডাক মেরেছেন আফ্রিদি।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD