1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন

মিরাজকে ধরে ফেললেন সেই পৃথ্বী

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮

১৯ বছর পেরোনোর আগেই টেস্ট সিরিজের সেরা খেলোয়াড় হওয়া চাট্টিখানি কথা নয়। ভারতের ব্যাটিং তরুণ সেনসেশন পৃথ্বি শ তাই করেছেন। অভিষেক টেস্টে সেঞ্চুরি, পরের টেস্টেই হাফ সেঞ্চুরি করে এমনিতেই ইতিহাসে নিজের নামটা মোটামুটি লিখে ফেলেছিলেন তিনি। এরপর সিরিজসেরার পুরস্কার পেয়ে নিজেকেই আরো উঁচুতে নিয়ে গেছেন ১৮ বছরের তরুণ।

১৯ পেরোনোর আগে টেস্ট সিরিজে সেরা হওয়া প্রথম ক্রিকেটার অবশ্য পৃথ্বি নন। তার আগে এমন কীর্তি গড়েছেন বাংলাদেশেরই দুই তরুণ এনামুল হক জুনিয়র ও মেহেদি হাসান মিরাজ। প্রথমবার এই কীর্তি গড়েন ওয়াকার ইউনিস।

পরে পাকিস্তানের মোহাম্মদ আমিরও একই কীর্তি গড়েন। আমিরের পর পৃথ্বিই হলেন এই কীর্তি গড়ার প্রথম ক্রিকেটার। মজার ব্যাপার হলো, আগের চারজন বোলার হিসেবে সিরিজসেরা হয়েছিলেন। কিন্তু পৃথ্বি সিরিজসেরা হয়েছেন তার ব্যাটিং দক্ষতার কারণে।

২০০৫ সালে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের দুই ম্যাচে ১৮ উইকেট নেন এনামুল হক জুনিয়র। এর মধ্যে এক ইনিংসে ৯৫ রানে সাত উইকেট নেয়ার কীর্তিও আছে। ওই রকম বোলিংয়ের পর তাকে সিরিজসেরা ঘোষণা করা ছাড়া আসলে কিছুই করার ছিলো না। ১৯৯০ সালে ওয়াকারের পর এনামুলই প্রথম ক্রিকেটার হিসেবে ১৯ পেরোনোর আগেই টেস্টে সিরিজসেরা হন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD