শনিবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

আর কখনই পাকিস্তান দলে দেখা যাবে না বাট-আসিফকে!

একই ম্যাচে কলঙ্ক লেগেছিল তিনজনের গায়ে-সালমান বাট, মোহাম্মদ আমির আর মোহাম্মদ আসিফ। এর মধ্যে মোহাম্মদ আমির জাতীয় দলে ফিরলেও আসিফ আর বাটের কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের পরিচালক হারুন রশিদ সোমবার পরিষ্কার করেই জানিয়ে দিয়েছেন, এই যুগলের জাতীয় দলে ফেরা অনেক দূরের পথ। আকারে ইঙ্গিতে তিনি বুঝিয়ে দিয়েছেন, আসলে ফেরার আর সম্ভাবনাই নেই।

আমির তো ফিরেছেন, তবে আসিফ-বাট নয় কেন? হারুন রশিদ এই ব্যাপারে যে যুক্তি টেনেছেন, সেটি প্রায় সবারই জানা। তিনি বলেন, ‘আমির যখন ফিক্সিংয়ের সঙ্গে জড়িয়েছিলেন, তখন তার বয়স ছিল ১৯-এর কম। তিনি তার ভুল স্বীকার করে আইসিসি এবং পিসিবির কাছে সঙ্গে সঙ্গেই ক্ষমা চেয়েছিলেন। অপরদিকে, আসিফ আর বাট তাদের ভুল প্রথমে স্বীকার করেননি। পরে দোষ প্রমাণিত হলে স্বীকার করেন।’

হারুন যেমন বললেন, তাতে বাট-আসিফের কোনো আশাই যেন রইল না। তিনি বলেন, ‘আমার মনে হয়, এই দুই খেলোয়াড়ের বদলে তরুণদের দিকে নজর দেয়া উচিত। পিসিবি তরুণদের দিকেই মনোযোগ দিচ্ছে। ক্যারিয়ার দীর্ঘ করার মতো সামর্থ্যবান অনেক খেলোয়াড় আছে আমাদের।’

জাতীয় দল নিয়ে আরেকটি কথা মিডিয়ায় চাউর আছে। মোহাম্মদ হাফিজের সঙ্গে নাকি দ্বন্দ্ব আছে কোচ মিকি আর্থারের। তবে সম্প্রতি টেস্ট দলে ফেরা এই অলরাউন্ডারের সঙ্গে কোচের ঝামেলা নিয়ে উঠা কথাকে ভিত্তিহীন বলেই উড়িয়ে দিলেন হারুন রশিদ।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)