সোমবার | ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

আমি একটি আহত প্রাণীকে দেখার আশা করছি: রোডস

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ খেলে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকয়টিতে পরাজিত হয়ে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবতে হয়েছে তাদের। তবে এরপরেও মাসাকাদজার দলকে নিয়ে সতর্কই থাকছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ স্টিভ রোডস।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে একটি আহত প্রাণী হিসেবে দেখার প্রত্যাশা করছেন এই ইংলিশ ম্যান। নিজেদের ফিরে পেতে এই সিরিজটিকেই বেছে নিবে তারা বলেও মনে করছেন রোডস।

সাংবাদিকদের সাথে আলাপকালে সিরিজটি নিয়ে টাইগারদের কোচ বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকার মাটিতে বেশ নাস্তানাবুদ হয়েছে জিম্বাবুয়ে। কোন দলই এটি পছন্দ করবে না। তবে আমি একটি আহত প্রাণীকে দেখার প্রত্যাশা করছি। তারা লড়াই করবে নিজেদের ফিরে পেতে। আমি একটি কঠিন প্রতিপক্ষকে দেখার প্রত্যাশা করছি। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর তারা সেটি আমাদের ক্ষেত্রেও ব্যবহার করতে পারে।’

অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে ভাল খেলার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ রোডস। সাকিব এবং তামিমদের মত অভিজ্ঞ ক্রিকেটাররা না থাকলেও নিজেদের পরিকল্পনার সদ্ব্যবহার করার ব্যাপারে আশাবাদী তিনি।

তাঁর ভাষায়, ‘আমরা অনেক বেশি সুরক্ষিত তবে একই সাথে আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে দৃঢ়প্রতিজ্ঞ। আমরা জানি যে আমাদের দুই জন ক্রিকেটার নেই। সুতরাং আমাদের পরিকল্পনা হবে যেন আমরা আমাদের দায়িত্বটা সঠিকভাবে পালন করতে পারি। প্রতিপক্ষ নিয়ে আমাদের চিন্তা করার প্রয়োজন নেই।’

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)