রবিবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

মুশফিকের সম্মান ক্ষন্ন না করতেই রিয়াদকে অধিনায়কত্ব দিলাম

মুশফিকের সম্মান ক্ষন্ন না করতেই রিয়াদকে অধিনায়কত্ব দিলাম

মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করার আগে অনেকবার ভেবেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ বিসিবির কাছে অধিনায়ক হিসাবে মুশফিকুর রহিমও ভালো অপশন ছিলেন। ক্রিকেট অপারেশন্স কমিটি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে অধিনায়ক হিসাবে মুশফিকুর রহিমের নামই প্রস্তাব করেছিল। কিন্তু বিসিবি সভাপতি মুশফিকুর রহিমকে অধিনায়ক না করে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করার অনুমতি দেন।

এ ব্যাপারে নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে বলেছেন, ‘আমাদের হাতে দুইটি অপশন ছিল। মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। মুশফিক খারাপ অপশন ছিল না। ক্রিকেট অপারেশন্স কমিটি আমার কাছে মুশফিকের নাম নিয়ে এসেছিল। তখন আমি তাদের বলেছিলাম, মুশফিককে যদি অধিনায়কের দায়িত্ব দেয়া হয় তাহলে তাকে অধিনায়কই রাখতে হবে’।

তিনি আরো বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজে আপনি মুশফিককে অধিনায়ক করবেন আবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যদি সাকিব ফেরে তখন কি করবেন? মুশফিককে অধিনায়কত্ব ছাড়তে বলবেন? এমন করলে মুশফিককে অপমান করা হবে। আমি এমনটি হতে দিতে পারি না’।

মুশফিকুর রহিম এর আগে তিন ফরম্যাটেই বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। অধিনায়ক হিসাবে তিনি সফল। তার অধিনায়কত্বে টেস্টে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। ২০১২ সালের এশিয়া কাপে মুশফিকুর রহিমের নেতৃত্বে বাংলাদেশ রানার্স আপ হয়েছিল।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)