সোমবার | ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

সেইদিন শচিনের কথা শুনে খুব কেঁদেছিলাম: শ্রীশান্ত

ক্রিকেট ছেড়ে মনোযোগ দিয়েছেন সিনেমায়। এবার দেখা গেল, টেলিভিশন শো বিগ বসেও অংশ নিয়েছেন শ্রীশান্ত। সেখানেই অনুপ জালোতার সঙ্গে ক্যারিয়ারের পুরানো একটি গল্প শেয়ার করেছেন ৩৫ বছর বয়সী এই পেসার। যেখানে ওঠে এসেছে ভারতীয় ক্রিকেট ঈশ্বর খ্যাত শচিন টেন্ডুলকারের প্রতি তার কৃতজ্ঞতার কথা।

পুরানো গল্প বলতে গিয়ে ভারতীয় এই পেসার জানান, ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের দুই-এক বছর পর একটি সাক্ষাতকার নেওয়া হয়েছিলে ভারতীয় দলটির। ওই সাক্ষাতকারে সঞ্চালক সব খেলোয়াড়দের নাম উল্লেখ করলেও শ্রীশান্তের নাম উল্লেখ করেননি। এতে তার মন কিছুটা খারাপ হয়েই ছিল।

সাক্ষাতকারের একেবারে শেষ পর্যায়ে অবশ্য শ্রীশান্তের নাম উল্লেখ করেন শচিন। শুধু তাই নয়, শচিন বলেছিলেন, বিশ্বকাপ জয়ে শ্রীশান্তও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। শচিনের মুখে এমন প্রশংসা শুনে তার চোখে জল চলে এসেছিল বলে জানিয়েছেন টি-টোয়েন্টি ও একদিনের ক্রিকেটে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য শ্রীশান্ত।

শ্রীশান্তের ভাষ্য, ‘শচিন টেন্ডুলকারকে নিয়ে একটি ঘটনা আমি শেয়ার করতে চাই। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের ১-২ বছর পরের ঘটনা। একটা ইন্টারভিউ চলছিল। যিনি সঞ্চালনা করছিলেন, তিনি সবার কথা জিজ্ঞাসা করছিলেন। সবার নাম উচ্চারণ করছিলেন। কিন্তু আমার নাম নেননি। সাক্ষাতকার যখন একেবারে শেষের পথে, তখন শচিন আমার নাম উচ্চারণ করে বলে ওঠেন, শ্রীশান্ত বড় ভূমিকা রেখেছিল বিশ্বকাপে। আমি শচিনের কথা শুনে কেঁদে ফেলেছিলাম।’

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)