সোমবার | ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

উইকেটের আঘাহ হেনে বাংলাদেশকে খেলায় ফেরালেন মিরাজ (Live)

২৭২ রানের লড়াকু চ্যালেঞ্জ। বাংলাদেশের বোলাররা রয়েছেন অসাধারণ ফর্মে। এশিয়া কাপেই প্রমাণ হয়েছে। সে কারণে ২৭২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়ার পর জয়ই আশা করতে পারে বাংলাদেশ। কিন্তু জবাব দিতে নেমে জিম্বাবুয়ের দুই ওপেনার তো শুরু থেকে রীতিমত বিধ্বংসী হয়ে উঠেছিলেন।

দুই ওপেনার অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা এবং চেপাস জুয়াইউ মিলে ৪৩ বলেই গড়ে ফেলেন ৪৮ রানের জুটি। যেন টি-টোয়েন্টি খেলা শুরু করেছিলেন তারা দু’জন। মাশরাফি বিন মর্তুজা এবং মেহেদী হাসান মিরাজ শুরু করেছিলেন বোলিং আক্রমণ।

কিন্তু দু’জন তো কোনো সাফল্য পাচ্ছিলেনই না। বরং, তাদেরকে পিটিয়ে বার বার মাঠছাড়া করছিলেন দু’জন। শেষ পর্যন্ত মোস্তাফিজুর রহমানকে ডেকে আনতে বাধ্য হন মাশরাফি। বোলিংয়ে এসে প্রথমটি দিয়েছিলেন ওয়াইড। পরের বলেই চেপাস জুয়াইউর স্ট্যাম্পই উড়িয়ে নিলেন বাংলাদেশের এই কাটার মাস্টার।

বলটা উইকেটে পিচ করে সাপের মত ব্যাট এবং প্যাডের মাঝের ফাঁকা জায়গা খুঁজে নিয়ে সোজা আঘাত হানে স্ট্যাম্পে। জুয়াইউর অফ স্ট্যাম্পে বল লেগে সেটা উড়েই গিয়েছিল। বার কয়েক গোত্তা খেয়ে গিয়ে সেই স্ট্যাম্প থামে উইকেটরক্ষক মুশফিকুর রহীমের সামনে। ২৪ বলে ৩৫ রান করে আউট হয়ে যান চেপাস জুয়াইউ।

এরপর মাসাকাদজার সঙ্গে জুটি বাধতে আসেন ব্রেন্ডন টেলর। যিনি উইকেটের পেছনে দাঁড়িয়ে ৫টি ক্যাচ নিয়েছিলেন আজ। তবে খুব বেশিক্ষণ নয়, ১১ রানের জুটি গড়ার পর স্পিনার নাজমুল ইসলাম অপুর বলে বোল্ড হয়ে যান তিনি। ১৩ বল খেলে করেছেন মাত্র ৫ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫.৩ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে জিম্বাবেুয়ের সংগ্রহ ১৪৫ রান। ট্রিপানো ১ ও উইলিয়ামস ২৩ রান করে ব্যাট করছেন। মাসাকাদজা ২১, মাহুয়ে ৩৫, সিকান্দার ৮, আরভিন ২২, টেইলর ৫ রান করে আউট হয়েছেন। মিরাজ ২টি ও অপু ২টি উইকেট পেয়েছেন।

 

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের খেলাটি সরাসরি দেখতে… এই ক্লিক করুন….

 

মোবাইলে কিভাবে সরাসরি খেলা দেখবেন জেনে নিন। এখানে ক্লিক করুন….

 

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)