1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৪১ পূর্বাহ্ন

কোহলি ঝড়ে ৩২২ রানের টার্গেটে সহজ জয়ের পথে ভারত

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ২১ অক্টোবর, ২০১৮

ভারতের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজেও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ পরিষ্কার আন্ডারডগ। এদিকে প্রথম ওয়ানডেতেই সেই আন্ডারডগ ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরন হেটমেয়ার খেললেন বিস্ফোরক এক ইনিংস। করেছেন সেঞ্চুরি। ম্যাচে শেষ পর্যন্ত জয় কাদের হবে, সেটা এখনো বলা যাচ্ছে না। তবে হেটমেয়ার বিস্ফোরকে জয় প্রত্যাশার পুঁজিই গড়েছে ক্যারিবীয়রা।

আজ ৫০ ওভারে উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ ৩২২ রান। এই পুঁজি নিয়ে জয়ের আশা করতেই পারেন ক্যারিবীয় অধিনায়ক জেমন হোল্ডার। তাছাড়া দলের ৩২২ রানের মধ্যে হেটমেয়ারের ব্যাটের অবদান ১০৬ রান। দলকে তিনি একাই টেনেছেন বলা যাবে না। তবে দলের বড় সংগ্রহের নিয়ামক তার ইনিংসটিই।

এদিকে বাঁ-হাতি এই তরুণ যখন ব্যাট হাতে মাঠে নামেন ওয়েস্ট ইন্ডিজের রান তখন ৩ উইকেটে ১৫.৩ ওভারে ৮৬। হেমরাজ ৯, হোপ ৩২ ও মারলন স্যামুয়েলস শূন্য রানে ফিরে গেছেন। শীর্ষ ৩ ব্যাটসম্যানকে হারিয়ে নিশ্চিতভাবেই তখন চাপে ওয়েস্ট ইন্ডিজ। সেই চাপের মুখে দাঁড়িয়েই ২১ বছর বয়সী খেললেন ৭৮ বলে ১০৬ রানের ওই বিস্ফোরক ইনিংস। যেটা তার ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি।

এর পর হেটমেয়ারের বিধ্বংসী ইনিংসটির সঙ্গে এই ইনিংসগুলোর যোগফলেই ওয়েস্ট ইন্ডিজের ৩২২। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের দেওয়া ৩২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পড়েছে ভারত। কিন্তু স্বাগতিকদের শুরুটা ভালো হয়নি। দলীয় ১০ রানেই ফিরে গেছেন শেখর ধাওয়ান। মাত্র ৪ রান করে তিনি থমাসের শিকার হয়েছেন।

৩২২ রান টার্গেটে ব্যাটিংয়ে শুরুতেই শেখর ধাওয়ানকে হারায় ভারত। এরপরের গল্পটা শুধুই রোহিত ও কোহলির। ১০৭ বল থেকে ১৪০ রান করে আউট হয়ে যান কোহলি। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৬ ওভার শেষে ভারতের সংগ্রহ ২৭১ রান। রোহিত ১১৬ রান করে ব্যাট করছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD