1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১০:১২ পূর্বাহ্ন

এমনটাই তো খুঁজছিলো বাংলাদেশ!

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ২২ অক্টোবর, ২০১৮

সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটে ঝড় তুলেছেন টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েস। তার কারণে কিছুটা চাপা পড়ে যাচ্ছে আরেক ব্যাটসম্যান সাইফউদ্দিনের কৃতিত্বও। টপঅর্ডারদের যাওয়া আসার মিছিলেও একপ্রান্ত আগলে রেখেছিলেন ইমরুল। ছয় উইকেট হারিয়ে রীতিমতো বিপর্যয়েই পড়েছিল বাংলাদেশ। কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় লাল-সবুজের দল। সেখান থেকে ব্যাটিংয়ে ইমরুল নেতৃত্ব দিলেও তার পাশে যোগ্য সেনাপতি হয়েছিলেন সাইফউদ্দিন। দলের প্রয়োজনে ঠিক সময়েই জ্বলে উঠে ক্যারিয়রের প্রথম অর্ধশতক তুলে নেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ যখন পুরোপুরি মান সম্মান চলে যাওয়ার মত অবস্থা হয়েছে, তখন আট নম্বরে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের সঙ্গে জুটি বাধেন তিনি এবং উপহার দিয়েছে অসাধারণ ব্যাটিং। ১২৭ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তিনি ইমরুল কায়েসের সঙ্গে। শেষ পর্যন্ত ৬৮ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ রান করে আউট হন তিনি।

নিজের যে একটা অলরাউন্ডার সত্ত্বা রয়েছে, সেটা আজ ভালোভাবে প্রমাণ করে দিলেন সাইফ। ৬৮ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ রান করার পর ৬৯তম বলে আউট হয়ে যান তিনি।

সাত কিংবা আট নম্বরে নেমে একজন ব্যাটসম্যানের কাজ কি, সেটা এতদিন তত্বীয় ক্লাসেই জেনে এসেছিল বাংলাদেশের ক্রিকেট। কিন্তু সাত-আট নম্বরে সত্যিকারার্থেই আসলে ব্যাটসম্যানের কাজটা কি সেটা দেখানোর যেন কেউ ছিল না। এবার সেটাই হাতে কলমে দেখিয়ে দিলেন ব্যাটসম্যান সাইফউদ্দিন।

বাংলাদেশ দলে অলরাউন্ডার আছেন অনেকেই। কিন্তু পেস বোলার অলরাউন্ডারের বড্ড অভাব। সৌম্য সরকারকে দিয়ে সেই অভাব পূরণের আশা করেছিলেন অনেকেই। ব্যাটসম্যান সৌম্য পেলেও বোলার সৌম্যকে সেভাবে খুঁজে পাওয়া যায়নি কখনোই।

আজ সাইফউদ্দিনের ব্যাটিং দেখে সেই আশার পালে হাওয়া লেগেছে আবারও। সাইফুদ্দিন বোলিয়ংটা যে ভালোই পারেন সেটা বলার অপেক্ষা রাখে না। আজ দলে সুযোগও পেয়েছেন সেই কারণেই। ব্যাটিংয়ে ঝলক দেখানো সাইফুদ্দিনের এবার বোলিংয়ে ভাল কিছূ করে দেখানোর পালা। তাহলেই হয়তো দলে একজন সত্যিকারে পেস বোলার অলরাউন্ডারের অভাব পূরণ হতে পারে। এমনটাই তো খুঁজছিলো বাংলাদেশ!

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD