1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

দুর্দান্ত খেলে ম্যাচ সেরা হলেন ইমরুল কায়েস

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ২২ অক্টোবর, ২০১৮

২৭১/৮ (৫০ ওভার) ইমরুল ১৪৪, সাইফুদ্দিন ৫০

কাইল জারভিস ৪/৩৭

জিম্বাবুয়েঃ ২৪৩/৯ ৫০ ওভার

উইলিয়ামস ৫০, জার্ভিস ৩৭

দুর্দান্ত খেলে ম্যাচ সেরা হলেন ইমরুল কায়েস।

দারুণ এক সেঞ্চুরিতে সুরটা বেঁধে দিলেন ইমরুল কায়েস। দলকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। বাকিটা সারলেন নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজরা। সহজ জয়ে সিরিজ শুরু করল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডেতে তুলে নিল টানা ১৪তম জয়। ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ১৪৪ রান করা ইমরুল কায়েস ।

মিরাজ ৩/৪৬

হোম অফ ক্রিকেট মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ইমরুল কায়েসের ১৪৪ রানের উপর ভর করে জিম্বাবুয়েকে ২৭২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল বাংলাদেশ। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৯৯ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলে রানের জয় পায় স্বাগতিকরা।

অল আউট করতে ব্যর্থ বাংলাদেশঃ

বাংলাদেশের বোলাররা চেষ্টা চালিয়ে গেলেও জিম্বাবুয়ের নীচের সারির ব্যাটসম্যানদের দৃঢ়তা এবং শন উইলিয়ামসের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৩ রানে থেমে যায় সফরকারীরা। এর ফলে সুযোগ পেয়েও প্রতিপক্ষকে অল আউট করতে ব্যর্থ হয় মাশরাফি বাহিনী। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন শন উইলিয়াস। বাংলাদেশের হয়ে মেহেদি হাসান মিরাজ নেন সর্বোচ্চ ৩টি উইকেট।

জুটির ভঙ্গনঃ

পিটার মুর এবং শিন উইলিয়ামস মিলে হাল ধরে খেলছিলেন দলের পক্ষে। কিন্তু এই দুইজনের ৪৫ রানের জুটিতে বাঁধ সাধেন মেহেদি হাসান মিরাজ। লেগ বিফরের ফাঁদে ফেলেন ২৬ রান করা পিটার মুরকে। এরপরের ওভারেই ২ রান করে রান আউট হন ট্রিপিয়ানো।

মিরাজের প্রথমঃ

দলীয় ১০০ রানে জিম্বাবুয়ের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আরভাইন উইকেট তুলে নেন মেহেদি হাসান মিরাজ। তাঁর বিদায়ে সফরকারীদের টপ অর্ডার এখন সাজঘরে। তাঁর ব্যাট থেকে আসে ২৪ রান।

অপুর দ্বিতীয়ঃ

উইকেটে হাল ধরে খেলার চেষ্টায় থাকা সিকান্দার রাজাকে ফের ঘূর্ণিতে পরাস্ত করে সাজঘরে পাঠান অপু। ৭ রান করে অপুর দ্বিতীয় শিকার হয়ে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান।

রান আউটের ফাঁদে মাসাকাদজাঃ

২ উইকেট হারিয়ে বসা জিম্বাবুয়েকে উদ্ধার না করে উল্টো রান আউটের ফাঁদে পড়ে বিদায় নিতে হয়েছে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে। ব্যক্তিগত ২১ রানে ২ রান নিতে গিয়ে বাউন্ডারি লাইন থেকে ইম্রুল কায়েসের দুর্দান্ত এক থ্রো’তে বিদায় নেন তিনি।

অপুর আঘাতঃ

জুহাইয়ো’র বিদায়ে দলকে বিপদ মুক্ত করতে মাসাকাদজার সঙ্গে নেমেছিলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু দলীয় ৫৯ রানে নাজমুল ইসমাল অপুর দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে বিদায় নেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৫ রান আসে তাঁর ব্যাট থেকে।

মুস্তাফিজের ব্রেক থ্রুঃ

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল জিম্বাবুয়ে। মাশরাফি এবং মিরাজের বিপক্ষে হাত খুলে খেলে দলকে ৭ ওভারে ৪৮ রান এনে দেন ওপেনার জুহাইয়ো। তাকে সঙ্গ দেন অধিনায়ক মাসাকাদজা। কিন্তু ইনিংসের অষ্টম ওভারে বোলিংয়ে এসে প্রথম বলেই জুহাইয়ো’র স্ট্যাম্প ভেঙ্গে দেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ

লিটন কুমার দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ-

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), চিপাস ঝুয়াও, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্র্যান্ডন মাভুটা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD