বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

হেলমেটে জাতীয় পতাকা শুরু করেন ইমরুল, কিন্তু কেন?

হেলমেটে জাতীয় পতাকা শুরু করেন ইমরুল, কিন্তু কেন?

ক্রিকেট মাঠে মাথায় জাতীয় পতাকা বেঁধে নামতেন বাংলাদেশের আফতাব আহমেদ। ভারতের বীরেন্দ্র শেবাগকেও জাতীয় পতাকা বেঁধে নামতে দেখা যেত। কিন্তু হেলমেটে জাতীয় পতাকার স্টিকার একটু বিরল বটে। স্বাভাবিকভাবে হেলমেটে ক্রিকেট বোর্ডের মনোগ্রাম লাগানো থাকে। কিন্তু জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েসের হেলমেটে মনোগ্রামের পাশাপাশি আছে বাংলাদেশের জাতীয় পতাকা। কিন্তু কেন?

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়ের নায়ক সেঞ্চুরিয়ান ইমরুল এই প্রশ্নের জবাবে বলেন, 'আসলে অন্য দেশের এক ক্রিকেটারকে দেখেছিলাম হেলমেটে তার জাতীয় পতাকার স্টিকার লাগাতে। তখন মনে হলো, ব্যাপারটা তো বেশ চমৎকার! এরপর আমিও এটি শুরু করে দিলাম। সম্ভবত ২০১৫ বিশ্বকাপের পর থেকেই। শুরুতে প্লাস্টিকের স্টিকার লাগাতাম। সেটি টিকত না। এখন কাপড়ের পতাকার স্টিকার লাগিয়ে রাখি।'

ইমরুল কায়েসের এই পদক্ষেপের পর বিষয়টা মনে ধরে তার সতীর্থদেরও। মুশফিকুর রহিম নিজের হেলমেটে জাতীয় পতাকা লাগানো শুরু করেন। তাদের দেখাদেখি আরও কয়েকজন। ইমরুলের হাত ধরেই বাংলাদেশ জাতীয় দলে হেলমেটে জাতীয় পতাকা লাগানোর শুরু। দেশের পতাকা হেলমেটে থাকলে অন্যরকম এক মানসিক বল পান বলে জানিয়েছেন ইমরুল। ব্যাট হাতে মাঠে নেমে দেশের জন্য কিছু করার অনুপ্রেরণা জাগে।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)