মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

বাংলাদেশের যে ক্রিকেটারকে আদর্শ হিসেবে মানেন ইমরুল কায়েস

ইমরুল কায়েসের ক্যারিয়ার সেরা সেঞ্চুরি আর মেহেদী মিরাজ ও নাজমুল ইসলামের স্পিন ঘূর্ণিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শুভ সূচনা করেছে বাংলাদেশ। মিরপুরে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ২৮ রানের জয় পেয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। আগে ব্যাট করে ৮ উইকেটে ২’শ ৭১ রান তোলে স্বাগতিকরা। জবাবে সফরকারী দল ৯ উইকেটে ২’শ ৪৩ রান তোলে। ম্যাচ সেরা হয়েছেন ইমরুল কায়েস।

৬ ছক্কা ও ১৩ বাউন্ডারিতে ১’শ ৪৪ রানে আউট হন ইনিংসের সেরা ব্যাটসম্যান ইমরুল কায়েস। সেই সাথে মিরপুরে বাংলাদেশি ব্যাটসম্যানদের সর্বোচ্চ রানের ইনিংসের মালিকও হন তিনি। তাতে বাংলাদেশের নামের পাশে যোগ হয় ৮ উইকেটে ২’শ ৭১ রান।

কঠোর পরিশ্রমের দিক দিয়ে মুশফিকের চেয়ে এগিয়ে নন কেউই। তাকে দেখেই অনুপ্রাণিত হন অনেক ক্রিকেটারই। তেমনি কঠোর পরিশ্রম করেই নিজের মাঝে এত পরিবর্তন এনেছেন কায়েস। সেই জন্য মুশফিককে সবসময় আদর্শ মানেন তিনি।

“কেউ যদি পরিশ্রম করে আমি বিশ্বাস করি সাফল্য অবশ্যই আসবে। মুশফিককে দেখে অনেক কিছু শিখি। সে কষ্ট করে বলেই আজকের মুশফিকুর রহিম হয়েছে। আমি এটা বিশ্বাস করি পরিশ্রম করলে সেটার ফল পাওয়া যায়।”

যতবারই দল থেকে ছিটকে পড়েছেন ততবারই সুযোগ পেয়ে ঘুরে দাঁড়িয়েছেন কায়েস। তার ডাক নামের মতো ঘুরে দাঁড়ানোতেও বেশ ‘পটু’ ইমরুল। অবশ্য এই পটু নাম কোথায় থেকে আসলো সেটা জানিয়েছেন ক্ষোদ ইমরুলই।

“আমি এক খেলোয়াড়কে ডাকতাম এই নামে। পরে এটাই আমার ডাক নাম হয়ে গেছে কীভাবে বুঝলাম না।”

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)