1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৪২ অপরাহ্ন

পাচঁদোনা মোড়ে চালকদের মু‌খে কা‌লি মেখে কান ধরে উঠবস কারায় শ্রমিকরা

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮

খন্দকার শাহিন, রবিবার, ২৮ অক্টোবর ২০১৮: ৮ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে পরিবহন ধর্মঘট চলছে। সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন পয়েন্টে সড়ক অবরোধ করে রেখেছে পরিবহন শ্রমিকরা। ত‌বে এটা ধর্মঘট নয় অঘোষিত হরতাল ম‌নে কর‌ছে সাধারণ মানুষ।  তারা বলছেন,‘ধর্মঘ‌টের ঘোষণা না দি‌য়ে হরতা‌লের ঘোষণা দি‌লেই ভালো হ‌তো।’ রবিবার (২৮ অক্টোবর) ভোর ৬টা থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে এই ধর্মঘট শুরু হয়েছে।

এদিকে নরসিংদীতে মাধবদীর পাচঁদোনা মোড়ে দেখাগেছে রিকশা, সিএসজি, প্রাইভেটকার ও পাজারো গাড়ীর চালকসহ মু‌খে কা‌লি মেখে কান ধরে উঠবস কারায় শ্রমিকরা। এছাড়া পরিবহন শ্রমিকদের সাথে শিশুদেরও দেখা গেছে মহাসড়ক অবরোধ করে রাখতে।

সকাল ৭টা থেকে পাচঁদোনা মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেনে শ্রমিকরা। সকা‌লে তারা ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজি থামিয়ে যাত্রীদের নামিয়ে দেয়া হচ্ছে। বাধা দিলেই লাঞ্ছিত করা হচ্ছে। মু‌খে কা‌লি মে‌খে দি‌চ্ছে। রিকশা চালকদের মু‌খেও কা‌লি মে‌খে দি‌তে দেখা গে‌ছে।

বাবুরহাট বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম ব‌লেন, তারা শ্র‌মিকরা কর্ম‌বির‌তি দি‌বে দিক, সমস্যা নাই। আমরা রিকশা-ভ্যানে যা‌বো, কিন্তু তারা ধর্মঘ‌টের ডাক দি‌য়ে এখন হরতাল পালন কর‌ছে। আর আমার‌ দে‌শের পু‌লিশ হয়‌তো বাসায় ঘু‌মি‌য়ে প‌ড়েছে। তাহ‌লে আমরা সাধারণ জনগণ কোথায় যা‌বো।’ ‌তি‌নি ব‌লেন, ‘তারা গা‌ড়ি চল‌তে দি‌চ্ছে না। আবার চালক ও যা‌ত্রীদের হয়রা‌নি কর‌ছে মু‌খে কা‌লি মে‌খে দি‌চ্ছে। এটা তারা খুব অন্যায় কর‌ছে। সরকারের এদের বিরু‌দ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD