1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন

চিকিৎসার অভাবে মুমূর্ষু ক্রিকেটার চামেলি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮

নিউজ ডেস্ক-
মঙ্গলবার,৩০ অক্টোবর ২০১৮:
জাতীয় দলের রাজশাহীর ক্রিকেটার চামেলি এখন খুবই অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। অভাব অনটনে উন্নত চিকিৎসা নিতে পারছেন না তিনি। বাংলাদেশ জাতীয় নারী দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন ক্রিকেটার চামেলি খাতুন। শুধু নারী দল নয় সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলান সমান পারদর্শী।

কিন্তু তিনি গত ৮ বছর ধরে পড়ে আছেন বিছানায়। এক কথায় স্বাভাবিক চলাচল করতে পারছেন না এই দাপুটে ক্রিকেটার। ২০১০ সালের বাংলাদেশের এশিয়া কাপের রানার আপ হওয়া দলের হয়ে মাঠ মাতান চামেলি।

রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় ক্রিকেটার চামেলী খাতুনের বাস। সেখানেই আছে তার পৈত্রিক বাড়ি। দুই জানালা এক দরজার জরাজীর্ণ ছোট্ট একটি ঘরই এখন চামেলির পরিবারের ঠিকানা।

মাঠ মাতানো এই ক্রিকেটার লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডে হাড়ের ব্যথা নিয়ে বর্তমানে মূমুর্ষ অবস্থায় পৌঁছেছেন। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ।

এই অবস্থায় শীঘ্রই দেশের বাইরে নিয়ে গিয়ে সার্জারির (অপারেশন) পরামর্শ দিয়েছেন চিকিৎসক। আর এই চিকিৎসার জন্য চামেলির প্রয়োজন কমপক্ষে ১০ লাখ টাকা। এ অর্থের জন্য তার চিকিৎসা হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, প্রধানমন্ত্রী ও সংসদ সদস্যসহ সমাজের সকলের কাছে চিকিৎসার জন্য সাহায্য চেয়েছেন তিনি।

চামেলি খাতুন আনসার ভিডিপি অফিসে কর্মরত থাকলেও অসুস্থতার কারণে সেটিও নিয়মিত করতে পারছেন না। ফলে মানবেতর জীবনযাপন করছেন এই নারী ক্রিকেটার।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD